টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৫ লাখ ইয়াবা উদ্ধার: টেকনাফে ইয়াবা পাচারকারীর সাথে বিজিবি’র গুলি বিনিময়

আমান উল্লাহ আমান
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

চট্টগ্রাম, ২৭ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  টেকনাফে ইয়াবা পাচারকারী ও বিজিবি’র সাথে ১০ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় ৫ লাখ পিচ ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ১৫ কোটি টাকা।

২৭ নভেম্বর রবিবার ভোর ৪ টার সময় আড়াই নং ¯øুইস সংলগ্ন নাফ নদীতে এ ঘটনা ঘটে। তবে এসময় কাউকে আটক করতে পারেনি এবং হতাহতের ঘটনাও ঘটেনি।

টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লে. কর্ণেল আবুজার আল জাহিদ ব্যাটালিয়ন সদরে দুপুর ১২ টায় সংবাদ সম্মেলন করে জানান, মিয়ানমার হতে একটি ইয়াবার বড় চালাল অনুপ্রবেশের খবর পেয়ে বিজিবি সদস্যরা উৎপেতে থাকে। একটি নৌকা সীমান্তের নাফনদীর আড়াই নম্বর ¯øুইস গেইটর কাছাকাছি পৌঁছলে বিজিবি টহল দল চ্যালেঞ্জ করে। এতে এক পর্যায়ে পাচারকারীরা বিজিবি টহল সদস্যদের উপর দু’রাউন্ড গুলি ছুঁড়ে। দায়িত্বরত বিজিবি সদস্যরাও আত্মরক্ষার্থে ৮ রাউন্ড গুলি চালায়। এ সময় পাচারকারীরা ইয়াবার বস্তা ফেলে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। তবে কেউ হতাহত হয়েছে কি না তা জানাতে পারেনি বিজিবি। পরে বিজিবি সদস্যরা ইয়াবাগুলো উদ্ধার করে। এতে পাচঁ লাখ ইয়াবা পাওয়া যায় । যার মূল্য প্রায় ১৫ লাখ টাকা বলেও জানায় বিজিবির ওই কর্মকর্তা।

বিজিবির ওই কর্মকর্তা আরো জানান, ১ নভেম্বর থেকে ১৭ লাখ ২৬ হাজার ১৯৩ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে। যার মুল্য ৫১ কোটি ৭৮ লাখ ৫৭ হাজার ৯’শত টাকা। এসময় ইয়াবা পাচারের অভিযোগ ২১ জন আসামীকে আটক করা হয়েছে।

উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

মতামত