টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আল্লামা জালাল উদ্দিন আল-কাদেরীর ইন্তেকাল

allama-jalal-uddinচট্টগ্রাম, ২৭ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  চট্টগ্রামের অন্যতম আলেমে দ্বীন, আহলে সুন্নাতের রাহবার, খতিবে বাঙ্গাল, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার সাবেক অধ্যক্ষ, জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতীব, ইসলামিক ফাউন্ডেশনের গভর্ণর আল্লামা জালাল উদ্দিন আল-কাদেরী ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি শনিবার দিবাগত রাত্র ১০ টা ১৩ মিনিটে ঢাকায় বারডেম হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। মৃত্যুকালে দুই ছেলে পাঁচ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ভক্ত রেখে গেছেন।

চট্টগ্রামের পটিয়া উপজেলার ছনহুরা গ্রামের তার বাড়ি।

আঞ্জুমানে রহমানিয়া আহমাদিয়া সুন্নিয়া ট্রাস্টের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, রাজধানীর বিএমএ ভবনে অনুষ্ঠিত আলা হযরত কনফারেন্সে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালাল উদ্দীন। অনুষ্ঠান চলাকালে সন্ধ্যা ৭টার দিকে তিনি বুকে ব্যথা অনুভব করেন। তাকে দ্রুত বারডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাত ১০টা ২০ মিনিটে আইসিইউতে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে রাতে অধ্যক্ষ আল্লামা জালাল উদ্দিন আল ক্বাদেরীর লাশ ঢাকাস্থ কাদেরীয়া তৈয়্যবিয়া আলীয়া মাদ্রাসায় রাখা হয়েছে।

আজ রবিবার তার প্রথম নামাজে জানাজা ঢাকাস্থ কাদেরীয়া তৈয়্যবিয়া আলীয়া মাদ্রাসায় সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। বা’দ আছর জাতীয় ঈদগাহ ময়দানে দ্বিতীয় জানাজা আগামীকাল সোমবার বাদ জোহর চট্টগ্রামের জমিয়তুল ফালাহ জাতীয় সমজিদ প্রাঙ্গনে তৃতীয় জানাজা এবং একই দিন বাদ আছর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসা ময়দানে ৪র্থ জানাজা শেষে তাকে সুন্নিয়া মাদ্রাসা সংলগ্ন কবরাস্থানে দাফন করা হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত