টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কাউন্সিল সম্পন্ন: মিরসরাই উপজেলা ছাত্রলীগের রাশেল সভাপতি, ফরহাদ সম্পাদক

সম্মেলনে গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ‘সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগনের কাছে তুলে ধরতে ছাত্রলীগ কর্মীদের কাজ করতে হবে’

এম মাঈন উদ্দিন
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি 

mirsaraiচট্টগ্রাম, ২৬ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: মিরসরাই উপজেলা ছাত্রলীগের কাউন্সিল সম্পন্ন হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) সকালে প্রথম অধিবেশনে আলোচনা সভায় ও বিকেলে ২য় অধিবেশনে কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন রাশেল ইকবাল চৌধুরী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফরহাদ হোসাইন। সকালে সম্মেলনের প্রথম অধিবেশনের উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতিয়ার সাঈদ ইরান। উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাইনুর ইসলাম রানার সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক এমরান হোসেন সোহেলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জসীম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান। বিশেষ বক্তা ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, যুগ্ম সম্পাদক প্রদীপ চক্রবর্তি, নুরুল মোস্তফা, জহির উদ্দিন ইরান, সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন নয়ন প্রমুখ। এসময় জেলা, উপজেলা, পৌরসভা, কলেজ ও ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ, একটি নাম, একটি বিস্ময়। যার রয়েছে বর্ণাঢ্য অতীত, রয়েছে ইতিহাস। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বৃহত্তম ছাত্র সংগঠন এই ছাত্রলীগ। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি প্রতিষ্ঠা লগ্ন থেকে শিক্ষা, শান্তি প্রগতির ধারক ও বাহক ছাত্রলীগ নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে আজকের দিন পর্যন্ত এগিয়ে এসেছে। অসা¤প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী এই ছাত্র সংগঠনটির মধ্য দিয়েই এদেশে অনেক গণতান্ত্রিক আন্দোলনের সূচনা।

তিনি আরো বলেন, সমাজে ছাত্র রাজনীতির গ্রহণ যোগ্যতা থাকতে হবে। যাতে মানুষ তাদের আচারণ দেখে বলে এরা আদর্শ সংগঠনের কর্মী। সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগনের কাছে তুলে ধরতে ছাত্রলীগ কর্মীদের মূখ্য ভূমিকা পালন করতে হবে।

সম্মেলনের ২য় অধিবেশনে ১০১ জন কাউন্সিলরের মধ্যে ৯৫ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে সর্বাধিক ভোট পেয়ে রাশেল ইকবাল চৌধুরী সভাপতি ও ফরহাদ হোসাইন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত