টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি’র সি-৩ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার হচ্ছে

চট্টগ্রাম, ২৪  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: জালিয়াতির অভিযোগে বাতিল হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সি-৩ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যেই শেষ হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

জানা যায়, গত ৩১ অক্টোবর সি-৩ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সঠিক উত্তরটি হালকা কালি ব্যবহার করে কিছু শিক্ষার্থীকে সুযোগ করে দেওয়ার অভিযোগ উঠে পরীক্ষার শেষে।

গত ১ নভেম্বর বিকেলে এ ইউনিটের ফল প্রকাশ করা হয়। এতে দেখা যায়, মেধা তালিকায় থাকা প্রথম ১৫ জনই ১০০ এর উপর নম্বর পেয়েছেন। ১২০ নম্বরের পরীক্ষায় যে প্রথম হয়েছে সে মোট নম্বর পেয়েছিল ১১৮.৯৯। এতে প্রশ্ন জালিয়াতির অভিযোগের বিষয়টি আরও সামনে চলে আসে।

গত ২ নভেম্বর বাণিজ্য অনুষদ ভর্তি পরীক্ষা কমিটির চেয়ারম্যান ও অনুষদের ডিন জাহাঙ্গীর আলম মৌখিক পরীক্ষা স্থগিত করেন এবং ৩রা নভেম্বর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিষয়টি তদন্তে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহামেদ ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহম্মদকে সদস্য করে একটি কমিটি গঠন করেন।

তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হলেও গত ৯ই নভেম্বর উপাচার্যের কাছে প্রতিবেদন জমা দেন কমিটির সদস্যরা।

তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সভায় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সি-৩ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল ঘোষণা করে ২৫ শে নভেম্বর নতুন ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী জানান, ভর্তি পরীক্ষার প্রস্তুতি আমরা শেষ করেছি। ভর্তি পরীক্ষার আসনের কিছু পরিবর্তন করা হয়েছে । সমাজবিজ্ঞান ফ্যাকাল্টি ও বিবিএ ফ্যাকাল্টি- এই দুই ফ্যাকাল্টিতে নতুন করে আসন নির্ধারণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা গেছে, বিশেষ প্রয়োজনে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আগামীকাল শুক্রবার সকাল পর্যন্ত বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে পরীক্ষার্থীরা ডাউনলোড করতে পারবে। এদিকে ভর্তি পরীক্ষার নতুন আসন বিন্যাসসহ সি-৩ ইউনিটের ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় নির্দেশনা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cu.ac.bd থেকে জানা যাবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত