টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে ট্রেন চলাচল স্থগিত

চট্টগ্রাম, ২১  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যুর ঘটনায় বিক্ষোভের সময় সোমবার সকালে হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ রেল স্টেশনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে চলাচলরত একটি ডেমু ট্রেন ভাঙচুর করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

উদ্ভূত পরিস্থিতিতে চবি ক্যাম্পাসে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ষোলশহর রেলওয়ে স্টেশন মাস্টার মো. শাহাবুদ্দীন এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মৃত্যুর ঘটনাটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করে সোমবার সকাল থেকে মহানগরীর কয়েকটি স্পটে বিক্ষোভ প্রদর্শন করে তার অনুসারী নেতাকর্মীরা। এ ঘটনায় ফতেয়াবাদ এলাকায় শহর থেকে ছেড়ে আসা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগামী একটি শাটল ট্রেন আটক করে তারা। পরে সকাল সাড়ে দশটায় একই পথে আসা একটি ডেমু ট্রেনও আটক ও ভাঙচুর করেন ছাত্রলীগ কর্মীরা।

এ ঘটনার পর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়গামী সব ট্রেন চলাচল স্থগিত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে ষোলশহর রেলওয়ে স্টেশন মাস্টার মো. শাহাবুদ্দীন জানান, ‘শহর থেকে ক্যাম্পাসগামী দুটি ট্রেন আটকের পর একটি ডেমু ট্রেনে হামলা ও ভাঙচুর চালিয়েছে বিশ্ববিদ্যালয়ের কিছু উচ্ছৃঙ্খল যুবক। এ ঘটনার পর ট্রেনগুলো শহরে ফিরিয়ে আনা হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।’

এ তথ্য নিশ্চিত করে ষোলশহর স্টেশন রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই জাকির হোসেন বলেন, ‘সকাল সাড়ে দশটার দিকে শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশে রওনা হওয়া একটি ডেমু ট্রেনে হামলা চালায় কিছু যুবক। এ ঘটনায় ট্রেন চলাচল স্থগিত করা হয়েছে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত