টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম আ.লীগের কোন্দলে ক্ষুব্ধ শেখ হাসিনা

চট্টগ্রাম, ২০  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদকে শনিবার (১৯ নভেম্বর) লাঞ্ছিত করার ঘটনায় ক্ষিপ্ত হয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিষয়টিকে কেন্দ্র করে চট্টগ্রামের রাজীতিতে যারা কোন্দল সৃষ্টি করছেন, তাদের ওপর প্রধানমন্ত্রী ক্ষুব্ধ হয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের নীতি-নির্ধারণী পর্যায়ের একাধিক নেতা। তারা বলেন, মোসলেম উদ্দিনকে লাঞ্ছিত করার সঙ্গে জড়িত চট্টগ্রামের ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। এ ঘটনায় জড়িতদের খুঁজে বের করে সাংগঠনিক ও প্রশাসনিক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর একটি ঘনিষ্ঠ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

উল্লেখ্য, গণভবনে বসে শনিবার জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকবিরোধী কর্মকাণ্ড ও সরকারের বিভিন্ন উন্নয়ন বিষয়ে চট্টগ্রাম বিভাগের তৃণমূলের নাগরিকদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লালদিঘি মাঠের ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে মঞ্চের সামনে থাকা ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এম এ সালামের বক্তব্য নেয় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল। এরপর মোসলেম উদ্দিন নিজ থেকে টিভি ক্যামেরার সামনে এগিয়ে গেলে পেছনে থাকা ছাত্রলীগের নেতাকর্মীরা হুড়োহুড়ি শুরু করেন। এ সময় তারা তাকে শারীরিকভাবে লাঞ্ছিতও করেন।

এদিকে রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে চট্টগ্রামের এ ঘটনার সঙ্গে জড়িতদের বিষয়ে খোঁজ নিয়ে অপরাধী সবার বিরুদ্ধে আইনি ও সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। এরপর রবিবার বিকালে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এ বিষয় নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের।

বৈঠকে উপস্থিত সম্পাদকমণ্ডলীর দুই নেতা বলেন, ওবায়দুল কাদের দলীয় কার্যালয়ে বসেই মোসলেম উদ্দিন আহমেদকে টেলিফোন করেন। তিনি মোসলেম উদ্দিনের কাছে কাছে জানতে চান এ ঘটনার অদ্যোপান্ত। এরসঙ্গে কারা জড়িত, তাদের নাম ঠিকানা ও পদ-পদবি পাঠানোর জন্যও অনুরোধ করেন তিনি। মোসলেম উদ্দিন নাম পাঠানোর জন্য ওবায়দুল কাদেরের কাছে একদিন সময় চেয়েছেন। একইসঙ্গে ওবায়দুল কাদের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ফোন করে চট্টগ্রামের ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি চট্টগ্রাম মহানগর দক্ষিণের সভাপতি মোসলেম উদ্দিনক লাঞ্ছিত করার ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা করতেও বলেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমদ বলেন, ‘ঘটনার পর কেন্দ্রীয় আওয়ামী লীগের অনেক নেতা আমাকে ফোন করে বিষয়টি জানতে চেয়েছেন। আমাকে আইনানুগ ব্যবস্থা নিতে কেন্দ্রীয় নেতারা নির্দেশ দিয়েছেন।’

জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এইচ এম জাকির হোসাইন বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আমাদের জানিয়েছেন, চট্টগ্রামের ঘটনার সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। আমরা মোসলেম উদ্দিনের সঙ্গে যোগাযোগ করেছি, তিনি আমাদের জানিয়েছেন, বিষয়টি মীমাংসা হয়ে গেছে। এরপরও আমরা দেখছি।’ -বাংলা ট্রিবিউন

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত