টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে লেদার ভিলেজ স্থাপনে চেম্বারের সহায়তা চায় বেজা

bezaচট্টগ্রাম, ২০  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):চট্টগ্রামে ট্যানারি শিল্পের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনে চট্টগ্রাম চেম্বারের সহায়তা দরকার বলে মনে করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী।

আজ রোববার চট্টগ্রাম সার্কিট হাউজের সভাকক্ষে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির প্রতিনিধি এবং ট্যানারি শিল্প সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

পবন চৌধুরী বলেন, বাণিজ্যিক নগরী হিসেবে চট্টগ্রাম অঞ্চলে কোনো লেদার ভিলেজ না থাকা দুঃখজনক। এ লক্ষ্যে সংশ্লিষ্ট শিল্পের উন্নয়নে অর্থনীতি তথা দেশের স্বার্থে দীর্ঘমেয়াদী উদ্যোগ নেওয়া প্রয়োজন।

চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বর্তমান সরকার সারা দেশে প্রায় ১০০টি শিল্পাঞ্চল নির্মাণের উদ্যোগ নিয়েছে; যার মধ্যে ৩০টিরও বেশি অর্থনৈতিক অঞ্চল বৃহত্তর চট্টগ্রামে।

তিনি বলেন, শুধু চট্টগ্রাম অঞ্চল থেকে প্রায় ৩০ থেকে ৪০ শতাংশ চামড়া সংগ্রহ করা হয়। কিন্তু এ অঞ্চলে ট্যানারি শিল্প খুবই রুগ্ন অবস্থায় রয়েছে। তাই ট্যানারী শিল্প ও তৎসংশ্লিষ্ট শিল্পের জন্য একটি নির্দিষ্ট শিল্পাঞ্চল এ খাতকে আরও এগিয়ে নেবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সভায় আরও বক্তব্য রাখেন চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, জেলা প্রশাসনের অতিরিক্ত ডেপুটি কমিশনার মো. দৌলুতুজ্জামান খানসহ (এলএ) ট্যানারী শিল্প মালিক, ক্ষুদ্র পাদুকা শিল্প ও চট্টগ্রাম অ্যালুমিনিয়াম শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দ।

এ সময় চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) ও অঞ্জন শেখর দাশ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত