টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বদির জামিন চেম্বারেও বহাল

চট্টগ্রাম, ২০  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায় সরকার দলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত।

সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন দুদকের জামিন স্থগিত আবেদনে ‘নো অর্ডার’ আদেশ দেন। ফলে সাংসদ বদিকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রয়েছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

গত ১৬ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ বদিকে ছয় মাসের জামিন দেন। একইসঙ্গে বিচারিক আদালতের দেয়া ১০ লাখ টাকা জরিমানা স্থগিত করা হয়। ওই আদেশ স্থগিত চেয়ে পরের দিন গত ১৭ নভেম্বর আপিল করে দুদক।

সম্পদের তথ্য গোপনের অভিযোগের মামলায় গত ২ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমদ জমাদারের আদালত আব্দুর রহমান বদিকে তিন বছরের কারাদণ্ড দেন। একইসঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাস কারাদণ্ড দেওয়া হয়। এদিকে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা মামলা থেকে খালাস দেয়া হয়। এই রায়ের বিরুদ্ধেও হাইকোর্টে আপিল করেছে দুদক।

মামলার নথি সূত্রে জানা যায়, কক্সবাজার-৪ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুর রহমান বদির বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং তথ্য গোপনের অভিযোগে এনে ২০১৪ সালের ২১ আগস্ট নগরীর রমনা থানায় মামলা করে দুদক। দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ ২০১৫ সালের ৭ মে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে বদির বিরুদ্ধে অভিযোগপত্র দেন। অভিযোগপত্রে বদির বিরুদ্ধে ছয় কোটি ৩৩ লাখ ৯৪২ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং তিন কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ২৭ টাকার সম্পদের তথ্য গোপনের বিষয়টি তুলে ধরা হয়।

২০১৫ সালের ৮ সেপ্টেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে দুর্নীতির এই মামলায় বদির বিচার শুরু করে আদালত। এ মামলায় দুদকের পক্ষে মোট ১৩ জনের সাক্ষ্য শোনে আদালত। চলতি বছর ১৯ অক্টোবর যুক্তিতর্ক শুনানি শেষ করে ২ নভেম্বর রায় ঘোষণা করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত