টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ছাত্রীকে যৌন হয়রানি: ফটিকছড়িতে লম্পট শিক্ষক আলাউদ্দিন বরখাস্ত

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

fatickchariচট্টগ্রাম, ১৬ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::ফটিকছড়িতে ছাত্রীর সাথে যৌন হয়রানির অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। বরখাস্ত হওয়া শিক্ষকের নাম মো. আলাউদ্দিন চৌধুরী (৫০)। উপজেলাধীন সুন্দরপুর ইউনিয়নের পশ্চিম সুন্দরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন তিনি। স¤প্রতি তার ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর এক ছাত্রীকে যৌন হয়রানী করার অভিযোগ উঠে। অভিযোগের তদন্তপূর্বক সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা গ্রহন করা হয়। এ সংক্রান্ত একটি আদেশ চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে ফটিকছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে পৌঁছেছে বলে জানিয়েছেন ফটিকছড়ির প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ নাসির উদ্দিন।

আদেশে বলা হয়, শ্লীলতাহানীর অভিযোগের সত্যতা পাওয়ায় কর্মক্ষেত্রে অনৈতিক কাজের অভিযোগের ভিত্তিতে সরকারী কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা, ১৯৮৫ এর ১১ বিধি মোতাবেক উপজেলার পশ্চিম সুন্দরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আলাউদ্দিনকে চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে ।

জানা যায়, ইতিপূর্বে সেই শিক্ষকের বিরুদ্ধে উপজেলার খিরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এমন যৌন হয়রানির অভিযোগ উঠলে এলাকাবাসীর তোপের মুখে তাকে রাতারাতি ফটিকছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলী করা হয়। তখন প্রত্যন্ত অঞ্চল থেকে সদরের স্কুলে বদলী হয়ে অনেকটা পুরষ্কৃত হন তিনি। কিছুদিন পর সেখানেও একই অভিযোগ উঠলে রাতারাতি তাকে এ স্কুলে বদলী করা হয়। তখনও তার গ্রামের বাড়ির নিকটে স্কুলটিতে বদলী করায় তিরস্কারের বদলে পুরস্কৃত হয় সে। সেখানেও সে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে থাকলে একসময় যৌন হয়রানির শিকার ছাত্রীরা অভিভাবক এবং অপরাপর শিক্ষকদের বিষয়টি জানান। এতেই ফেঁসে যান লম্পট এই শিক্ষক।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত