টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হোয়াটসঅ্যাপে ভিডিও কলিং চালু করল ফেসবুক

চট্টগ্রাম, ১৬ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  জনপ্রিয় চ্যাটিং অ্যাপ ‘হোয়াটসঅ্যাপ’-এর হরেক ফিচারের সঙ্গে এবার যুক্ত হলো নতুন ভিডিও কলিং ফিচার। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মালিকানাধীন এই টেক জায়ান্ট মঙ্গলবার এই নতুন আপডেট ছড়িয়ে দেয় এর শতকোটি মাসিক ব্যবহারকারীদের মধ্যে।

ফেসবুকের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ তার ফেসবুক টাইমলাইনে একটি স্ট্যাটাসে এ নিয়ে ঘোষণা দেন। স্ট্যাটাসে তিনি বলেছেন:

“আজ (মঙ্গলবার) আমরা হোয়াটসঅ্যাপের জন্য ভিডিও কলিং নিয়ে আসছি। ভয়েস কলিং খুব দ্রুতই ছড়িয়ে পড়েছে, আর এরপর ভিডিও কলিং ছিল আমাদের কমিউনিটির অন্যতম প্রধান দাবি। আমরা বেশ কিছু সময় ধরেই ফিচারটি নিয়ে কাজ করে আসছিলাম, যেন শক্তিশালী নেটওয়ার্ক নেই এমন এলাকাতেও এটির কার্যকারিতা নিশ্চিত করতে পারি। এবার উপভোগ করুন!”

হোয়াটসঅ্যাপের ব্লগ পেজে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে, এখন থেকে অ্যান্ড্রয়েড, আইফোন এবং উইন্ডোজ ফোন ডিভাইসগুলোতে এটি দিয়ে ভিডিও কল করা যাবে।

ভিডিও কলিং যুক্ত হওয়ায় আগে থেকেই জনপ্রিয় হোয়াটসঅ্যাপ স্কাইপ এবং অ্যাপলের ফেসটাইমের মতো প্রতিযোগীদের ঘাম ঝরিয়ে দেবে বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত