টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে মিনি কুপার ব্রান্ডের গাড়ি জব্দ

08চট্টগ্রাম, ১৫ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রামের চট্টেশ্বরী এলাকা থেকে ‘মিনি কুপার’ ব্রান্ডের একটি গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদফতর। মঙ্গলবার চটেশ্বরী এলাকায় এক ব্যবসায়ীর বাসা থেকে লাল রঙের গাড়িটি জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাড়িটি জব্দ করা হয়েছে। কোনো রকম রেজিস্ট্রেশন ছাড়াই বহুদিন ধরে ব্যবহার করে আসছিলেন। পরবর্তীতে গাড়িটির মালিকের কাছে আমদানি ও রেজিস্ট্রেশন সংক্রান্ত কাগজ-পত্র/দলিলাদি চাইলে তা দেখাতে পারেননি।

তিনি আরো বলেন, ধারণা করা হচ্ছে, গাড়িটি কার্নেট সুবিধায় আমদানিকৃত। শুল্কমুক্ত হিসেবে কার্নেটের মাধ্যমে ছাড় করে নির্দিষ্ট সময় পরে বিদেশে ফেরত নেওয়ার শর্ত থাকলেও তা পরিপালন করা হয়নি। বিআরটিএ’র রেজিস্ট্রেশন না নিয়ে গাড়িটি ব্যবহার করতেন।

গাড়িটির চেসিস নম্বর: WMWRC32060TE03766 এবং তৈরি সন: ২০০৫। এছাড়া গাড়িটির ইঞ্জিন ক্যাপাসিটি ১৬০০ সিসি। যার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা। এ ব্যাপারে দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী আইনানুগ প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত