টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজারে পর্যটক গাইডদের পরিচয়পত্র প্রদান

কক্সবাজার ব্যুরো

চট্টগ্রাম, ১৫ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):পর্যটকদের সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) অন্তর্ভূক্ত ‘পর্যটক গাইড’দের পরিচয়পত্র বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় শহরের মোটেল লাবনীতে অনুষ্ঠানের মাধ্যমে গাইডদের হাতে পরিচয়পত্র তুলে দেয়া হয়।

এ উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের সিনিয়র সহকারী পুলিশ সুপার হোসাইন মোঃ রায়হান কাজেমী।

টুয়াকের সভাপতি এম. রেজাউল করিমের সভাপতিত্বে সভায় তিনি বলেন, একজন গাইডের আচরণের উপর ভিক্তি করে কক্সবাজারে পর্যটক আসা না আসা অনেকটা নির্ভর করে। কাজেই পর্যটকের সঙ্গে কি রকম আচরণ করতে হবে সে বিষয়ে গাইডদের প্রশিক্ষণ দরকার।

ট্যুর অপারেটরদের উদ্দেশ্যে রায়হান কাজেমী বলেন, আপনাদের সেবার মাধ্যমে কক্সবাজারের ভাবমূর্তি বিশ্ব দরবারে আরো বাড়বে। পর্যটকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করেই টাকা আয় করুন। ইতিবাচক আচরণ দিয়ে পর্যটকদের কক্সবাজারে আকৃষ্ট করার মানসিকতা লালন করতে হবে।

এ সময় তিনি কক্সবাজারে আসা পর্যটকদের সেবা নিশ্চিত করতে ট্যুর অপারেটর, সংবাদকর্মী, বীচ বাইক, জেড স্কিসহ পর্যটন সংশ্লিষ্ট অন্তত ৩ জন করে প্রতিনিধি নিয়ে ‘কমিউনিটি ট্যুরিস্ট পুলিশ’ গঠন করা হবে জানান।

টুয়াকের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিনের পরিচালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও টুয়াকের সাবেক আহবায়ক মফিজুর রহমান মুফিজ, হোটেল মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাসেম সিকদার, হোটেল দ্যা কক্স টু-ডে’র ডাইরেক্টর অপারেশন শাখাওয়াত হোসেন প্রমুখ।

সভায় টুয়াকের সিনিয়র সহ-সভাপতি এস.এম কামরুজ্জামান ওবাইদুল, সহ-সভাপতি মিজানুর রহমান মিল্কী, অর্থ সম্পাদক মোহাম্মদ আরকান, সাংগঠনিক সম্পাদক মো. ফোরকান জুয়েল, দপ্তর সম্পাদক ইকবাল হোসেন সাজ্জাদ, তথ্য ও আন্তর্জাতিক সম্পাদক নূর মো. মনির, প্রচার সম্পাদক কাজল মহাজন, কার্যকরী পরিষদ সদস্য কাদের খানসহ টুয়াক আন্তর্ভূক্ত ট্যুর অপারেটর প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভা শেষে ৪৩ জন গাইডকে আনুষ্ঠানিকভাবে পরিচয়পত্র প্রদান করা হয়।

সভাপতির সমাপনি বক্তব্যে ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) সভাপতি এম. রেজাউল করিম বলেন, কক্সবাজার দেখতে আসা পর্যটকদের সেবা প্রদানে টুয়াক নিরলস কাজ করছে। এ ক্ষেত্রে সবমহলের সহযোগিতা ও পরামর্শ দরকার।

সভায় আগত অতিথিরাসহ সকলেই টুয়াকের বর্তমান কার্যক্রমে সন্তুষ প্রকাশ করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত