টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চসিক পরিচালিত সব শিক্ষা প্রতিষ্ঠান সিসিটিভির আওতায় আসবে

চট্টগ্রাম, ১৪ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  সার্বিক নিরাপত্তার স্বার্থে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানকে ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনা হবে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার দুপুরে নগরীর শেরশাহ কলোনীতে অবস্থিত ইমারাতুননেছা সিটি কর্পোরেশন কিন্ডার গার্টেনে ক্লোজ সার্কিট ক্যামেরা উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে মেয়র এ তথ্য জানান।

মেয়র বলেন, ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের সার্বিক নিরাপত্তার স্বার্থে সিটি কর্পোরেশন পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠান ক্লোজ সার্কিট ক্যামেরার আওতায় আনা হবে। ২০১৭ সাল থেকে সিটি কর্পোরেশন পরিচালিত ৬টি কিন্ডার গার্টেন স্কুলে প্লে গ্রুপ চালু করা হবে। শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ঝুঁকিপূর্ণ ভবন ভেঙ্গে ফেলে বহুতল ভবন নির্মাণ করা হবে। শিক্ষক স্বল্পতা নিরসনে শিক্ষক নিয়োগ দেয়া হবে।

সিটি মেয়র বলেন, শিক্ষা ক্ষেত্রে বছরে ৪২ কোটি টাকা ভর্তুকি দিয়ে দেশ ও জাতির প্রয়োজনে মৌলিক অধিকারের অংশ হিসেবে সিটি কর্পোরেশন শিক্ষা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। সিটি কর্পোরেশনের শিক্ষা ব্যবস্থা আধুনিক ও যুগোপযোগী।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সন্তানদের মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে এবং পরিনত বয়স পর্যন্ত তাদের প্রতি সু-নজর রাখতে হবে, যাতে কেউ নীতি ও আদর্শ থেকে বিচ্যুত হতে না পারে।

ইমারাতুননেছা কিন্ডার গার্টেনের অধ্যক্ষ ফাতেমা সায়কা আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, সাবেক কমিশনার ফরিদ আহমদ চৌধুরী, ইমারাতুননেছা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আরা বেগম। পরে মেয়র বটম টিপে সিসি ক্যামেরার উদ্বোধন করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত