টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কিষোয়ান- ফ্যাশন ফুড -কুপার্স বেকারিকে জরিমানা, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বেকারি সামগ্রী!

kiswanচট্টগ্রাম, ১৪ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  র‌্যাব-৭ এর ভ্রাম্যমাণ আদালত কিষোয়ান স্ন্যাকস লিমিটেড, ফ্যাশন ফুড এবং কুপার্স বেকারিকে ৯ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে।রোববার (১৩ নভেম্বর) র‌্যাবের সিনিয়র এএসপি মো. সোহেল মাহমুদ র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এবং বিএসটিআই’র মাঠ কর্মকর্তা মো. জিশান আহমেদ তালকুদারের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন।

র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভ্রাম্যমাণ আদালত নাসিরাবাদের বিসিক শিল্পনগরীতে কিষোয়ান বেকারির কারখানায় দেখতে পায় অত্যন্ত নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি সামগ্রী তৈরি হচ্ছে। এখানকার কর্মীরা হাতে গ্লাভস ব্যবহার না করেই খালি হাতে ময়দার খামি থেকে বিস্কুট তৈরি করছে। ময়দার খামির পড়ে ছিল ময়লা। অত্যন্ত নোংরা কালো পুরাতন তেল পাওয়া যায়, যা দিয়ে বেকারি সামগ্রী তৈরি হচ্ছিল।

এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক কিষোয়ান স্ল্যাকস লিমিটেডের সহকারী মহাব্যবস্থাপক কাজী আসাদুজ্জামান (৪৩), জেনারেল ম্যানেজার মো. কপিল উদ্দিন চৌধুরী (৪১), ফ্লোর ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন (৩০) ও মো. সাইদুজ্জামানকে (৩০) ১ লাখ টাকা করে মোট ৪ লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে পশ্চিম নাসিরাবাদের ফ্যাশন ফুড বিএসটিআই’র লাইসেন্স ছাড়াই অবৈধভাবে বেকারি সামগ্রী উৎপাদন ও বিক্রি করছে। বিএসটিআই অধ্যাদেশ ১৯৮৫ (সংশোধনী ২০০৩) এর ১৯, ২৪ ধারা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক ফ্যাশন ফুডের মালিক সৈয়দ আব্দুল কাদের জিলানীকে (৪০) ৩ লাখ টাকা এবং ম্যানেজার মো. মাইনুদ্দিনকে (৩০) ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

দামপাড়ার সিডিএ অ্যাভেনিউর কুপার্স বেকারিও বিএসটিআই’র লাইসেন্স ছাড়াই অবৈধভাবে কেক তৈরি করার অপরাধে ম্যানেজার মলয় বড়ুয়া (৪৮) এবং বিক্রয় প্রতিনিধি ফারহান চৌধুরীকে (২৯) বিএসটিআই অধ্যাদেশ ১৯৮৫ (সংশোধনী ২০০৩) এর ২৪, ৩১(ক) ধারা মোতাবেক ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত