টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারীর আদর্শ গ্রামে থমথমে অবস্থা

আবু তালেব
হাটহাজারী থেকে 

চট্টগ্রাম, ১৩ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: হাটহাজারী পৌরসভার আদর্শ গ্রাম প্রকাশ গুচ্ছ গ্রামে গত শনিবার সংঘটিত সংঘর্ষের ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে পুলিশ। আহত ২ জনের অবস্থা শংঙ্কামুক্ত বলে জানিয়েছে চিকিৎসকরা। এ ঘটনায় মাদ্রাসা কর্তৃপক্ষ ও এলাকাবাসী পরস্পরকে দোষারোপ করছে। এদিকে আহতদের পক্ষে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানান আহত সিরাজের বড় ভাই মো. ইব্রাহিম।

রবিবার (১৩ নভেম্বর) রাতে আদর্শ গ্রামের হামিউচ্ছুন্নাহ ইসলামীয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা মুফতি মো. এমদাদুল্লাহ গণমাধ্যম কর্মীদের জানান, আদর্শ গ্রামের কতিপয় ভূমিদস্যুরা নিরীহ মাদ্রাসার শিক্ষার্থীদের ভয়ভীতি প্রদর্শন করছে। তাই শিক্ষার্থীরা মাদ্রাসার কম্পাউন্ডে অবস্থান করছে। ভয়ে কোন শিক্ষার্থী মাদ্রাসা থেকে বের হচ্ছে না।

প্রসঙ্গত, গত শনিবার হাটহাজারী পৌরসভার মধ্যম পাহাড়তলী আদর্শ গ্রামে এলাকাবাসীর সাথে মাদ্রাসার শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। গতকাল থেকে এলাকায় সার্বক্ষনিক পুলিশ মোতায়েন করা হয়েছে বলে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ বেলাল উদ্দীন জাহাংগীর জানান।

আদর্শ গ্রামে দীর্ঘদিন ধরে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড বেড়েই চলছে বলে দাবী করে মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মাওলানা মুফতি মো. এমদাদুল্লাহ অভিযোগ করে বলেন, শনিবার সন্ধ্যায় এলাকার ভূমিদস্যুরা মাদ্রাসার সীমানায় প্রবেশ করে শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলা চালিয়ে ২১ জন শিক্ষার্থীকে আহত করে।

তবে মাদ্রাসার কোন শিক্ষার্থী তাদের উপর পাল্টা হামলা চালায় নি। তিনি প্রশাসনের কাছে উক্ত ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত