টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে অনুমোদন ছাড়া অনুষ্ঠানের দায় নিতে অস্বীকৃতি পুলিশের

anupচট্টগ্রাম, ১৩ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  প্রশাসনের অনুমতি ছাড়া ওরস, মেলা ও অন্যান্য অনুষ্ঠানের দায় নেবে না বলে জানিয়ে চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, “এসব অনুষ্ঠানে কমিটি নিয়ে নিজেদের মধ্যে বিরোধসহ নানা কারণে স‌্যাবোটাজ পরে দায়-দায়িত্ব আসে ইউএনও এবং থানার ওসিদের উপর। অনুমোদন ছাড়া অন্য কোনো অনুষ্ঠানের দায়-দায়িত্ব আমরা নেব না।”

রোববার চট্টগ্রাম জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি এ কথা বলেন।

জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তৃব্যে জেলা প্রশাসক সামসুল আরেফিন বলেছেন, ‘অন্য জেলা হতে মাদক কারবারীরা যেনো চট্টগ্রামে ঢুকতে না পারে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে। পাশাপাশি মাদকের প্রচারণা বন্ধ করতে হবে।’

সভায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি মাদক দ্রব্য নিয়ন্ত্রণের বিষয়েও জোরালো বক্তব্য দেন জেলা প্রশাসক।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আরও বলেন, চট্টগ্রাম জেলা শহরও মহানগরের আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে, অবৈধ অস্ত্র উদ্ধারে, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অগ্রণী ভূমিকা পালন করেছেন। দূর্গাপূজাসহ সব ধরণের কার্যক্রম আমরা সুন্দরভাবে সম্পন্ন করতে পেরেছি, এ জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ধন্যবাদ প্রাপ্য।’

তিনি আসন্ন ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার বিষয়ে পুলিশ সুপারের প্রতি তিনি আহবান জানান।

শীতকালে চট্টগ্রামের অনেক স্থানে গ্রামে ওরস, মেলাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজন করা হয়ে থাকে। এজন্য অনুষ্ঠানের স্বেচ্ছাসেবকদের তালিকা দিয়ে ইউএনও এবং ওসিদের কাছ থেকে অনুমতি নিতে আয়োজকদের আহ্বান জানান পুলিশ সুপার মিনা।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের মতো সাম্প্রদায়িক হামলার মতো ঘটনা যাতে চট্টগ্রামে না ঘটে, সেজন‌্য সবাইকে সতর্ক থাকার আহ্বানও জানান নুরে আলম মিনা।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট মমিনুর রশিদ, পুলিশ সুপার নূর ই আলম মিনা, উপজেলা নির্বাহী অফিসার বাশঁখালী গাজী মো. শাহিন, রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান আলী সাহা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাবুদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক আলী আসলাম হোসেন, চট্টগ্রাম জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

১৯ নভেম্বর প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স

আগামী ১৯ নভেম্বর চট্টগ্রাম বিভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী ভিডিও কনফারেন্স করবেন বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক সামসুল আরেফিন।

আইন-শৃঙ্খলা কমিটির সভায় তিনি বলেন, ১৯ নভেম্বর সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত এই ভিডিও কনফারেন্স চলবে।

চট্টগ্রাম নগরীর লালদিঘী মাঠে জনসাধারণের উপস্থিতিতে এ ভিডিও কনফারেন্স প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন।

জেলা প্রশাসক সামসুল আরেফিন উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও জনগণের উপস্থিতি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত