টক অব দ্য চট্টগ্রাম
Ad2

অবৈধ রিকশা চলাচল বন্ধের নির্দেশ চসিক মেয়রের

চট্টগ্রাম, ১৩ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম নগরীতে অবৈধ রিকশা চলাচল বন্ধে নির্দেশনা দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরীতে যানজট নিরসনে অনিবন্ধিত সব রিকশার ওপর জরিপ পরিচালনা করে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে সংশ্লিষ্ট বিভাগকে। পুলিশ প্রশাসনের পাশাপাশি এক্ষেত্রে সিটি কর্পোরেশন যথাযথ ভূমিকা পালন করবে।

রোববার নগর ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সিটি কর্পোরেশনের স্থায়ী কমিটির সভায় এ নির্দেশনা দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সভায় চসিক মেয়র আরো বলেন, স্থায়ী কমিটির সিদ্ধান্ত ও প্রস্তাবনার ওপর নাগরিক সেবা অনেকাংশে নির্ভর করে এবং নাগরিক সেবা সংক্রান্ত যাবতীয় পরিকল্পনা বাস্তবায়ন করা হয়। মেয়র স্থায়ী কমিটিগুলোকে আরো গতিশীল, সক্রিয় ও বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, সবক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার স্বার্থে স্থায়ী কমিটিগুলোকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে স্থায়ী কমিটিগুলো ইতোমধ্যে তাদের দক্ষতা ও কর্মক্ষমতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে, যা অনুসরণীয় দৃষ্টান্ত।

সিটি কর্পোরেশনের অর্থ ও সংস্থাপন, পরিবেশ উন্নয়ন, দুর্যোগ ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা, নারী ও শিশু, নগর পরিকল্পনা ও উন্নয়ন, দারিদ্র্যতাহ্রাসকরণ ও বস্তি উন্নয়ন বিষয়ক ৭টি স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়।

এ সময় স্থায়ী কমিটির সভাপতি যথাক্রমে কাউন্সিলর শফিউল আলম, নাজমুল হক ডিউক, মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ, মো. আবুল হাশেম, এম আশরাফুল আলম, এইচ এম সোহেল, সংশ্লিষ্ট স্থায়ী কমিটি সমূহের সদস্য সচিব মোহাম্মদ আবুল হোসেন, মিসেস নাজিয়া শিরিন, ডা. মোহাম্মদ আলী, সনজীদা শরমিন, স্থপতি একেএম রেজাউল করিমসহ কমিটির সব সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত