টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঘাটফরহাদবেগের হাজি কলোনিতে আগুন

চট্টগ্রাম, ১৩ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): নগরীর কোতোয়ালী থানার ঘাটফরহাদবেগ এলাকার হাজি কলোনিতে রোববার (১৩ নভেম্বর) সকাল আটটার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে পুড়ে গেছে সেমিপাকা ও কাঁচা মিলে ৩০টি বসতঘর।

আগ্রাবাদ ও চন্দনপুরা স্টেশনের নয়টি গাড়ি নিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দুই ঘণ্টা চেষ্টার পর সকাল সোয়া ৯টার দিকে আগুন নেভাতে সক্ষম হন।

ফায়ার সর্ভিস কর্মকর্তা জসীম জানান, কীভাবে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছিল, তাৎক্ষণিকভাবে তা জানতে পারেননি তারা।ক্ষতির পরিমাণ নিরূপণে ফায়ার সার্ভিস তিন সদস্যের একটি তদন্ত কমিটি করবে ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা ঘটনাস্থলে জানান, আগুন লাগার খবর পেয়ে আগ্রাবাদ, চন্দনপুরা ও নন্দনকানন ইউনিটের আটটি গাড়ি প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয়রা জানান, কলোনির পেছনের দিকে একটি পুকুর ছিল। ওই পুকুরটি ময়লা-আবর্জনা ও মাটি ফেলে ক্রমে ভরাট করে নতুন ভবন তৈরির পাঁয়তারা চলছিল। পুকুরটি থাকলে স্থানীয়রাই আগুন নিভিয়ে ফেলতে পারতেন। আর গলিগুলো সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়িগুলো অনেক দূর থেকে লম্বা পাইপ দিয়ে পানি ছিটাতে হয়েছে।

 

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত