টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সস্ত্রীক ট্রাম্পকে বাংলাদেশ সফরে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ

tramp_hasinaচট্টগ্রাম, ০৯ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে বাংলাদেশের উন্নয়ন দেখতে আসার আমন্ত্রণও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে যেখানে ২৭০টি পেলেই চলে সেখানে সর্বশেষ প্রাপ্ত ফলে ট্রাম্প জিতে নিয়েছেন ২৮৯টি ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি পেয়েছেন ২১৮ ভোট। ফলে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন ডোনাল্ড ট্রাম্প।

নির্বাচনের এ ফলে বুধবার এক অভিনন্দন বার্তায় ট্রাম্পের নেতৃত্বগুণের প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বলে বিশ্বাস করি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ই আপনার অনন্য সাধারণ নেতৃত্বগুণ এবং আমেরিকার জনগণ ও বিশ্ব মানবতার সেবা করার যোগ্যতার প্রমাণ।

আগামী বছরের ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে চার বছরের জন্য দায়িত্ব পালনে শপথ গ্রহণ করবেন ডোনাল্ড ট্রাম্প।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত