টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দোহাজারী-গুনদুম রেল প্রকল্প: ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে, মার্চে কাজ শুরু

চট্টগ্রাম, ০৯ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): রেলপথ মন্ত্রণালয়ের সচিব ফিরোজ সালাহ উদ্দিন বলেছেন, দোহাজারী-গুনদুম প্রকল্পের ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে, আগামী বছরের মার্চের মধ্যে প্রকল্পের কাজ শুরু হবে। প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১৮ হাজার কোটি টাকা।এডিবি অর্থায়নের বিষয়টি নিশ্চিত করেছে।প্রকল্পের অধিকাংশ টাকা এডিবি দেবে।তাদের গাইডলাইন অনুযায়ী প্রকল্প বাস্তবায়ন করা হবে।

দোহাজারী-কক্সবাজার রেললাইন প্রকল্প পরিদর্শনে এসে বুধবার সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা জানান রেল মন্ত্রণালয়ের সচিব।

প্রকল্পের বিভিন্ন বিভাগের টেন্ডার আহ্বান করা হয়েছে জানিয়ে তিনি বলেন, দোহাজারী থেকে কক্সবাজার রেললাইন প্রকল্পটি বহু প্রতিক্ষিত। বৃটিশ আমল থেকে শুরু করে পাকিস্তান আমল বাংলাদেশ স্বাধীন হওয়ার পর বিভিন্ন সময়ে উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু বর্তমান সরকার খুব গুরুত্বের সাথে প্রকল্পটি হাতে নিয়েছে।

দোহাজারী-গুনদুম প্রকল্পের পরিচালক মাহবুবুল হক বকশী জানান, চট্টগ্রাম ও কক্সবাজারের জেলা প্রশাসক আগামী বছরের মার্চের মধ্যে প্রকল্পের জমি হস্তান্তরের আশ্বাস দিয়েছেন।জমি পেলেই কাজ শুরু করা হবে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আহমেদ মোর্শেদ, চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিন, কক্সবাজার জেলা প্রশাসক মো.আলী হোসেন, পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মো.মাসুদ করিম, সহকারী প্রকল্প পরিচালক মো.মফিজুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোমিনুর রশিদ আমিন, শঙ্কর রঞ্জন সাহা, বিভাগীয় বন কর্মকর্তা এস এম গোলাম মওলা, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) দৌলতুজ্জামান, রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা জসিম উদ্দিন, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত