টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চেয়ারম্যানের বিরুদ্ধে গৃহপরিচারিকাকে হত্যার অভিযোগ

sirajচট্টগ্রাম, ০৮ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রামের ফটিকছড়ির বাগানবাজার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গৃহপরিচারিকাকে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহত গৃহপরিচারিকা শিরিন আক্তারের (২৯) বাবা তাজুল ইসলাম বাদী হয়ে মামলা করেছেন। মামলায় চেয়ারম্যান রুস্তম আলী ও তার ছেলে সাইফুল ইসলামসহ ১১ জনকে আসামি করা হয়েছে।

অভিযোগ আমলে নিয়ে তা এফআইআর হিসেবে নথিভুক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ভূজপুর থানার ওসিকে নির্দেশ দেন।

গত (৩ নভেম্বর) চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সি মো. মশিউর রহমান এ আদেশ দেন। গত ২৭ অক্টোবর রাতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটলেও তা এতদিন গোপন রাখেন ঘটনার সঙ্গে জড়িতরা। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইমরানুল করিম পারভেজ অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, ২০১১ সালে একই ইউনিয়নের ফুলছড়ি গ্রামের নুরুল আমিনের সঙ্গে বিয়ে হয় শিরিনের। কিছুদিন সংসার করার পর তাদের বিচ্ছেদ হয়। এরপর শিরিন বাগানবাজার ইউপি চেয়ারম্যান রুস্তম আলীর বাড়িতে গৃহপরিচারিকার কাজ শুরু করেন।

রুস্তম আলীর স্ত্রী মারা যাওয়ার পর শিরিনের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়েন রুস্তম। এ সময় শিরিনকে স্ত্রীর মর্যাদায় রাখবেন বলেও আশ্বস্ত করা হয়। শিরিনকে সেখান থেকে নিয়ে অন্যত্র বিয়ে দেয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু তাতেও বাধা দেন চেয়ারম্যান রুস্তম।

এর মধ্যে গত ২৮ অক্টোবর শিরিনের মৃত্যুর খবর পান পরিবার। পরে তারা সেখানে যান। এ সময় রুস্তম আলী শিরিনের মাকে ম্যানেজ করার চেষ্টা করেন। ব্যর্থ হয়ে শিরিনের বাবা-মাকে হুমকি দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখান।

শিরিনের বাবা তাজুল ইসলাম বলেন, মেয়েকে মেরে ফেলা হয়েছে। তারপর মরদেহ গুম করে দেয় তারা। বিষয়টি সম্পূর্ণ গোপন রেখে তারা নানা চক্রান্ত করছে।

এ ব্যাপারে ভূজপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ এ ধরনের কোন আদেশের কপি পাননি বলে জানান। তবে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৮৪৫ নং স্মারক এবং ভূজপুর থানার জিআরও’র ১৪৬২ নং এমসিসি মূলে ওই থানার কনস্টেবল মাঈনুদ্দিন মামলার কোর্টের আদেশের কপিটি বুঝে নিয়েছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত