টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ধুমপানমুক্ত চট্টগ্রাম গড়তে চান জেলা প্রশাসক

চট্টগ্রাম, ০৭ নভেম্বর (সিটিজি টাইমস): জেলা প্রশাসক সামসুল আরেফিন চট্টগ্রামকে ধূমপান মুক্ত করতে চান জানিয়ে বলেন, এজন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

জেলা প্রশাসকের কার্যালয়ে রোববার (৬ নভেম্বর) জেলায় তামাক ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণের লক্ষ্যে গঠিত জেলা টাস্কফোর্স কমিটির সভায় এ মন্তব্য করেন তিনি।

সভায় অধূমপায়ীদের পরোক্ষ ধূমপানের হাত থেকে রক্ষা করার জন্য সব পাবলিক প্লেস ও পাবলিক পরিবহন ধূমপানমুক্ত রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা এবং দায়ী ব্যক্তিদের পাশাপাশি প্রতিষ্ঠানকেও জরিমানা করার সিদ্ধান্ত হয়।

জেলা প্রশাসকের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকীসহ ডেপুটি সিভিল সার্জন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক, বন্দর হাসপাতালের চিফ মেডিকেল অফিসার, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেডিকেল অফিসার, তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণে কর্মরত সংগঠন ইপসা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইন মেনে চলার জন্য পাবলিক প্লেস ও পাবলিক পরিবহনের মালিক/তত্ত্বাবধায়কদের আওতাধীন এলাকা ধূমপানমুক্ত রাখা এবং ধূমপানমুক্ত নোটিশ প্রদর্শন করার জন্য চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয় সভায় ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত