টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিকাশের কার্যক্রম বন্ধের হুমকি

চট্টগ্রাম, ০৭ নভেম্বর (সিটিজি টাইমস): মোবাইল ব্যাংকিং অপারেটর বিকাশের দ্বারা অব্যাহতভাবে বঞ্চনার শিকার হচ্ছেন মোবাইল ব্যাংকিংয়ের ট্রেড লাইসেন্স পাওয়া ব্যবসায়ীরা। এর অবস্থায় বিকাশের কার্যক্রম বন্ধ হলে বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ অ্যান্ড ব্যাংকিং ব্যবসায়ী এসোসিয়েশন দায়ী থাকবে না।

আজ সোমবার ঢাকা রিপোটার্স ইউনিটিতে (ডিআইউ) এক সংবাদ সম্মেলনে এ হুশিয়ারি দেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ.এম. বদরুদ্দুজা চৌধুরী।

তিনি বলেন, সারাদেশে মোবাইল ব্যাংকিংয়ের ট্রেড লাইসেন্স পাওয়া ব্যবসায়ীর সংখ্যা ৬ লাখ ৯৫ হাজার। এদের মাধ্যমে গড়ে দৈনিক ৬০০ কোটি টাকা লেনদেন করে বিকাশ। অথচ কোনো ঝামেলায় পড়লে কোম্পানির পরিবেশিক থেকে শুরু করে ঊর্ধ্বতন কর্মকর্তা কাউকেই পাওয়া যায় না।

এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অভিযোগ করেন, বিকাশসহ দেশের অন্যান্য মোবাইল ব্যাংকিং অপারেটরগুলো নিজেদের খেয়াল খুশি মতো এজেন্ট নিয়োগ করছে। এর মধ্যে এমন অনেকজনকে এজেন্ট নিয়োগ করা হয়েছে, যাদের কাছে মোবাইল ব্যাংকিংয়ের ট্রেড লাইসেন্স নেই। সহজেই বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে এসব ট্রেড লাইসেন্সহীন এজেন্টরা। আর এতে হেনস্তার শিকার হতে হচ্ছে আমাদের। এসব অভিযোগ জানানো হলেও বিকাশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কোনো সাড়া পাওয়া যায় না।

তিনি বলেন, ভবিষ্যতে বিকাশসহ মোবাইল ব্যাংকিং অপারেটরদের নিয়োগ করা এজেন্টদের মাধ্যমে কোনো অপরাধ সংগঠিত হলে এর দায় আমরা নেব না। এর জন্য যদি বিকাশের কার্যক্রম ব্যাহত হয়- তার দ্বায়-দ্বায়িত্বও আমাদের নয়।

সংবাদ সম্মলনে সংগঠনটির সভাপতি সফিকুর রহমানসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত