টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হিলারির ই-মেইলে অপরাধের প্রমাণ পায়নি এফবিআই

চট্টগ্রাম, ০৬ অক্টোবর(সিটিজি টাইমস):  যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনের নতুন করে ফাঁস হওয়া ই-মেইলগুলো তদন্ত করে অপরাধমূলক কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে এফবিআই। নির্বাচনের মাত্র দুদিন আগে ‘নিষ্কলুষ’ প্রমাণিত হওয়ায় তার পালে নতুন হাওয়া লাগবে বলে ধারণা করা হচ্ছে। খবর বিবিসির।

এফবিআই প্রধান যুক্তরাষ্ট্রের কংগ্রেসকে জানিয়েছেন, তার সংস্থা তদন্ত করে আগের অবস্থানকে বদলানোর কোনো বিষয় খুঁজে পায়নি।

এর আগে, জুলাই মাসে এফবিআই ফাঁস হওয়া ই-মেইলগুলোর বিষয়ে তদন্ত করে যে প্রতিবেদন দেয় তাতে দেখা যায় হিলারি ক্লিনটন নির্দোষ। পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালনকালে নিজের ব্যক্তিগত সার্ভার ব্যবহার করে রাষ্ট্রীয় স্পর্শকাতর বিষয় নাড়াচাড়া করেছেন তিনি। যেটা হিলারির অসতর্কতা হলেও অপরাধ নয়।

নির্বাচনের মাত্র কয়েকদিন আগে নতুন করে আরও কিছু ‘প্রাসঙ্গিক’ ই-মেইল ফাঁস হওয়ায় নতুন করে তদন্তের মুখে পড়েন তিনি।

খবরে প্রকাশ হয় ডেমোক্রেট পার্টির প্রার্থী হিলারি ক্লিনটনের ঘনিষ্ট উপদেষ্টা অ্যান্থনি ওয়েইনারের স্বামীর ল্যাপটপে সেগুলো পাওয়া যায়।

এরপর এফবিআই প্রধান গত মাসের শেষের দিকে কংগ্রেসকে এক চিঠিতে জানান ক্লিনটনের ইমেইলের বিষয়ে তার সংস্থা নতুন করে তদন্ত করবে। তার এই ঘোষণা মার্কিন নির্বাচনী লড়াইয়ে ঝড় তোলে। জনমত জরিপে বেশ পিছিয়ে থাকা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তার প্রচারণার মারাত্মক রসদ পেয়ে যান।

এফবিআইয়ের তদন্তের ফলাফলের প্রতিক্রিয়ায় হিলারির জনসংযোগ পরিচালক জেনিফার পালমিয়েরি বলেন, ‘বিষয়টির নিষ্পত্তি হওয়ায় আমরা খুবই আনন্দিত।’

অন্যদিকে ট্রাম্প মিনেপলিসের নির্বাচনী সমাবেশে বলেন, ‘হিলারি ক্লিনটন দীর্ঘ, দীর্ঘ সময় তদন্তের মুখে থাকবেন। অপরাধী হিসেবে তার বিচার হবে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত