টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কিছুক্ষণের মধ্যেই চট্টগ্রাম উপকূল অতিক্রম করবে ‘নাডা’

চট্টগ্রাম,  ০৫  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: আর কিছুক্ষণের মধ্যেই দেশের উপকূল রেখা অতিক্রম করবে বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপ ‘নাডা’। আবহাওয়া অধিদপ্তরের দেয়া সর্বশেষ তথ্যানুযায়ী রোববার ( নভেম্বর ০৬) সকালের মধ্যেই দেশের উপকূলীয় অঞ্চল বিশেষ করে বৃহত্তর নোয়াখালী এবং চট্টগ্রামের উপকূল অতিক্রম করবে গভীর নিম্নচাপ ‘নাডা’।

শনিবার (নভেম্বর ৫) দিবাগত রাত তিনটার সময় প্রকাশিত সর্বশেষ আবহাওয়া বার্তা অনুযায়ী গভীর নিম্নচাপ ‘নাডা’ পায়রা সমুদ্র বন্দর থেকে ১২০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে, চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১৪৫ কি.মি দক্ষিণ পূর্বে, এবং কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ১১০ কি.মি পশ্চিম-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিলো।

গভীর নিম্নচাপটি উত্তর ও উত্তর-পূর্বদিকে আরও ঘনীভূত হয়ে রোববার (৬ নভেম্বর) সকাল নাগাদ নোয়াখালী-চট্টগ্রাম উপকূল অতিক্রম করবে।

বর্তমানে গভীর নিম্নচাপ কেন্দ্রের ৪৮ কি.মি এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৫০ কি. মি যা দমকা ও ঝড়ো হাওয়ার আকারে ৬০ কি.মি পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। বর্তমান নিম্নচাপ কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুবই উত্তাল।

এ পরিস্থিতিতে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত