টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ঘূর্ণিঝড় ‘নাডা’: চসিকের মনিটরিং সেল, উদ্ধারকাজের ৫০০ কর্মী!

চট্টগ্রাম,  ০৫  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) উদ্যেগে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘নাডা’র আঘাত থেকে উপকূলীয় নগরবাসীকে রক্ষা এবং সম্ভাব্য দুর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবেলা, পর্যবেক্ষণ ও মনিটরিংয়ের জন্য শনিবার (০৫ নভেম্বর) সকাল থেকে সার্বক্ষণিকভাবে নগরীর দামপাড়ায় বিদ্যুৎ উপ শাখা কার্যালয়ে মনিটরিং সেল খোলা হয়েছে। এ ছাড়া সম্ভাব্য দুর্যোগকবলিত এলাকার মানুষকে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে স্থানান্তর, পরিবেশনের জন্য শুকনো খাবার, চিকিৎসাসেবার জন্য চিকিৎসক ও ওষুধপত্রসহ চিকিৎসাসামগ্রী এবং উদ্ধারকাজের জন্য ৫০০ জন উদ্ধারকর্মী ও ইক্যুইপমেন্ট প্রস্তুত রাখা হয়েছে।

এ ছাড়াও লোকজনকে আশ্রয়কেন্দ্রে আসার জন্য মাইকিং করা হচ্ছে উপকূলীয় এলাকার ওয়ার্ডগুলোতে।

চসিক সূত্রে জানা গেছে, পতেঙ্গা, কাট্টলীসহ উপকূলীয় এলাকার কাউন্সিলররা নিজ নিজ এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা, আশ্রয়কেন্দ্র দেখাশোনাসহ সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ এবং কার্যকর উদ্যোগ নেওয়ার জন্য মেয়র আ জ ম নাছির উদ্দীন দায়িত্ব দিয়েছেন।

সম্ভাব্য দুর্যোগ বিষয়ে চসিকের দামপাড়া বিদ্যুৎ উপশাখার আঞ্চলিক অফিসে একটি সার্বক্ষণিক মনিটরিং সেল (৬৩০৭৩৯ ও ৬৩৩৪৬৯) খোলা রাখা হয়েছে। এ ছাড়া জরুরি প্রয়োজনে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. মাহফুজুল হক (০১৮১৯-৩৮৭৪৬৩) ও নির্বাহী প্রকৌশলী ঝুলন কুমার দাশের (০১৮১৯-৩৪৯০৯৩) যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

মতামত