টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জনগণ সচেতন হলেই সন্ত্রাস প্রতিরোধ সম্ভব: সিএমপি কমিশনার

mithu-newsচট্টগ্রাম,  ০৫  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  পাচঁলাইশে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখছেন সিএমপি কমিশনার মোঃ ইকবাল বাহার।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার বলেছেন জঙ্গিবাদ সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক, এবং ইভটিজিং এর বিরুদ্ধে পুলিশের পাশাপাশি সাধারণ জনগণকে এক সাথে কাদে কাদ মিলিয়ে কাজ করতে হবে। পুলিশ বাহিনী গঠন করা হয়েছে সন্ত্রাস চাঁদামুক্ত সন্ত্রাস গড়ার জন্য কিন্তু তা পুলিশের পক্ষে একা করা সম্ভব না। জনগণ যদি সচেতন হয় তাহলে সন্ত্রাসীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুললেই সন্ত্রাস প্রতিরোধ সম্ভব।

তিনি শনিবার দুপুরে নগরীর পাঁচলাইশ ৩নং ওয়ার্ডে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আলহাজ্ব কপিল উদ্দিন খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে কমিউনিটি পুলিশিং সমাবেশ পুলিশ কমিশনার আরো বলেন, এই পাঁচলাইশ ৩নং ওয়ার্ডের শান্তি বজায় রাখার জন্য জনগণের নিরাপত্তা বজায় রাখতে পুলিশের যা যা করা দরকার পুলিশ তা করবে। কোন ধরণের মাদক ব্যবসা এবং অন্যায় আসামাজিক কর্মকাণ্ড বরদাস্ত করা হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইস্ট ডেলটা ইউনির্ভাসিটির ভাইসচ্যাঞ্জলর সেকান্দর খান, উপ-পুলিশ কমিশনার আব্দুল ওয়ারিশ, বায়েজিদ থানা ইনচার্জ মোঃ মহসিন, পুলিশ কর্মকর্তা কাজী মোত্তাকিন ইবনে মিনান, হাজী মোহাম্মদ জাহাঙ্গীর আলম, হাজী মোঃ ইউনুচ, পাঁচলাইল ৩নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মঞ্জুরুল আলম চৌধুরী, অধ্যাপক সিরাজুল আলম, শাহ আলম, বি.এস.সি, আব্দুল নবী লেদু।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এস.এম. আবুল কাশেম, এ.কে.এম শহীদুল আলম, মহিলা ফোরামের রাসেদা নুর, মিনু আক্তার, আব্দুল্লাহ আল মামুন, মোঃ ইসমাইল, আব্দুল কাদের সর্দার, শাহ এরফান।

মোঃ কপিল উদ্দিনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন আব্বাস উদ্দিন, জাহাঙ্গীর আলম বাদশা, আলহাজ্ব আবু তাহের, মাওলানা মোহাম্মদ ইয়াছিন, আব্দুল করিম খোকন, মোঃ নিজাম উদ্দিন, মোঃ ইব্রাহিম, আব্দুল শুক্কুর, সেলিম হোসেন চৌধুরী, মোঃ নুরুল আবছার, মোঃ আনোয়ার, মোঃ ইলিয়াছ, আলহাজ্ব সোলায়মান খাঁন নয়ন, নুরুল আলম, মোঃ এনামুল হক প্রমুখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত