টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চুনতির ১৯ দিনব্যাপি সীরাতুন্নবী (স:) মাহফিলের প্রস্তুতি সভা সম্পন্ন

lohagaraচট্টগ্রাম,  ০৩ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: আশেকে রসুল (স:) হযরত শাহ মাওলানা হাফেজ আহমদ প্রকাশ শাহ সাহেব (রা: আ:) কতৃক প্রবর্তিত ৪৬তম ঐতিহাসিক ১৯দিনব্যাপি সীরাতুন্নবী (স:) মাহফিলের প্রস্তুতি সভা গত বুধবার রাতে চট্টগ্রাম নগরীর শায়লা স্কয়ার কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। চুনতির শাহ সাহেব কেবলার দৌহিত্র ও মুতাওয়াল্লী কমিটির সভাপতি মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আযাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ আসনের জাতীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ নং প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাস্নী, সীরাত কমিটির প্রধান সমন্বয়কারী মুহাম্মদ ইসমাঈল মানিক, মরহুম শাহ সাহেব কেবলার ঘনিষ্ট সহচর মাওলানা কাজী নাছির উদ্দিন, বিশিষ্ট লেখক ও গবেষক আহমদুল ইসলাম চৌধুরী, চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলান হাফিজুল হক নিজামী, আর্ন্তজাতিক সলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের প্রফেসর ড. মোহাম্মদ ইউনুস, তামাকুমন্ডি লেইন বণিক সমিতির সভাপতি আব্দুল খালেক, মাওলানা মমতাজুর রহমান প্রমুখ। এতে আরো বক্তব্য রাখেন সমাজসেবক ছাইফুল হুদা ছিদ্দিকী, ব্যবসায়ী নাসিমুল হুদা, শাহ সাহেব (র:) এর দৌহিত্র তৈয়বুল হক বেদার, মাহফিলের সেবক কাসশাফুল হক শেহজাদ, কাজি আরিফুল ইসলাম, মসিহুল আজিম খান, মোহাম্মদ নাঈম প্রমুখ।

সভায় জানানো হয়, আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হওয়া ১৯দিনব্যাপি মাহফিলে এবারের বাজেট করা হয়েছে ১ কেটি ৮৫ লাখ টাকা। প্রতিবছর স্থানীয় লোকজন ছাড়াও পৃথিবীর বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসলমানদের আর্থিক সহযোগিতায় এ মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে।

উল্যেখ্যে, মাহফিলে উপস্থিত সকল মুসল্লীর জন্য জিয়াফতের ব্যবস্থা করা হয়। দেশ বিদেশের শীর্ষস্থানীয় আলেমরা এখানে ওয়াজ নসিহত করে থাকেন। পাশ্ববর্তি ভারত ও মিয়ানমার থেকেও মাহফিলে অংশগ্রহণ করার জন্য লোকজন আসে। পুরো আয়োজনে এলাকার সর্বস্তরের মানুষ স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করে থাকে।

ক্যাপশন: চট্টগ্রাম নগরীর শায়লা স্কয়ারে চুনতির ১৯ দিনব্যাপি সীরাতুন্নবী (স:) মাহফিলের প্রস্তুতি সভায় বক্তব্য রাখছেন চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী।-প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত