টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১২ নভেম্বরের জঙ্গিবাদবিরোধী সুন্নি সমাবেশ সফল করার আহ্বান

jচট্টগ্রাম, ০৩ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: জঙ্গিবাদবিরোধী জাতীয় জাগরণ সৃষ্টি, বিশ্বব্যাপী মুসলিম গণহত্যা বন্ধ করা এবং ইসলামের শান্তির বাণী সব মানুষের মধ্যে পৌঁছে দেওয়ার লক্ষ্যে আগামী ১২ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় সুন্নি মহাসমাবেশ সফল করার আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আহ্বান জানানো হয়।

লিখিত বক্তব্যে আহলে সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়া বলেন, দেশের হাজার বছরের ঐহিত্য সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে একটি গোষ্ঠী চক্রান্ত করছে।  ইসলাম শান্তির ধর্ম এখানে উগ্রবাদের কোন স্থান নেই।

তিনি বলেন, এবারের মহাসমাবেশের উদ্দেশ্য হলো সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত তৈরি করা। পাশাপাশি বিশ্বব্যাপী চলমান মুসলিম গণহত্যা বন্ধের দাবিকে জোরদার করা এবং ইসলামের শান্তির বাণী সর্বস্তরের জনতার কাছে পৌঁছে দেওয়ার জন্য নিয়মিত কর্মসূচি ঘোষণা করা।

দেশের সূফি ঘরানার সুন্নি ওলামা-মাশায়েখদের ঐক্যবদ্ধ করে জঙ্গিবাদ বন্ধে ব্যাপক জনমত তৈরি করা দরকার উল্লেখ করে তিনি বলেন, শান্তি ও উদারতার বিষয়ে প্রাধান্য দিয়ে ইসলামের মূলধারার বক্তব্যগুলোকে বেশি বেশি প্রচারের ব্যবস্থা করতে হবে।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার বিষয়টির সাথে নব্য সন্ত্রাসবাদের একটি যোগসাজস থাকতে পারে উল্লেখ করে তিনি বলেন, যারা এ ধরনের কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের কঠিন শাস্তির আওতায় আনা দরকার।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আহলে সুন্নাত ওয়াল জমাআত সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক মাওলানা এম এ মতিন, মাওলানা স উ ম আবদুস সামাদ, মাওলানা এম এ মান্নান, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত