টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গুলশান হামলা: চার অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার

চট্টগ্রাম, ০৩ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার অস্ত্র সরবরাহকারীদের গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। এ সময় তাদের কাছ থেকে গ্রেনেড তৈরির মূল উপকরণ ৭৮৭টি ডেটোনেটর ও একটি নাইন-এমএম পিস্তল উদ্ধার করা হয়।

বুধবার রাতে রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে ‘নব্য জেএমবির’ চার সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাকৃতরা হলেন, মো. আবু তাহের (৩৭), মিজানুর রহমান (৩৪), মো. সেলিম মিয়া (৪৫) ও তৌফিকুল ইসলাম ওরফে ডা. তৌফিক (৩২)।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের সিনিয়র সহকারী কমিশনার (এসি) এ এস এম হাফিজুর রহমান জানান, গ্রেপ্তারকৃতরা সবাই জেএমবির সক্রিয় সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার ভারতীয় সীমান্তে অস্ত্র ও বিস্ফোরক চোরাচালানের সাথে জড়িত।

পুলিশ জানায়, সাম্প্রতিক সময়ে নব্য জেএমবির দেশব্যাপী হত্যাকাণ্ডে ব্যবহৃত গ্রেনেড তৈরির মূল উপকরণ ডেটোনেটর, জেল ও অস্ত্র গ্রেপ্তার হওয়া ৪ জন ভারতীয় সীমান্ত হতে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসত। এই বিস্ফোরক ও অস্ত্র সংগ্রহের অন্যতম প্রধান চাঁপাইনবাবগঞ্জ এলাকার জেএমবির বর্তমান দায়িত্বশীল মিজানুর রহমান ওরফে বড় মিজান ও মিজানুর রহমান ওরফে ছোট মিজান ওরফে তারা।

পুলিশের ধারণা ঢাকায় নতুন করে নাশকতা সৃষ্টির লক্ষ্যে জেএমবির বর্তমান নেতৃত্বের নির্দেশ ও পরামর্শে এই ডেটোনেটর ও অস্ত্র নিয়ে তারা ঢাকায় আসে।

গুলশান হামলায় ব্যবহৃত গ্রেনেড তৈরির কাঁচামাল ও হ্যান্ডগানসহ (পিস্তল) অন্যান্য অস্ত্র চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত হতে গ্রেপ্তারকৃতদের মাধ্যমে সংগ্রহ করে ছোট মিজান গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী তামিম চৌধুরী ও মারজানের কাছে পৌঁছে দেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত