টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে দুই গ্রুপে সংঘর্ষ, আহত ২

চট্টগ্রাম, ৩১  অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস)::  দোকানে চা খাওয়া নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যা সাতটার দিকে শাহ আমানত হলের সামনে একটি চায়ের দোকানে এই ঘটনা ঘটে। বিবাদমান দুই গ্রুপ ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন সিক্সিটি নাইন এবং বিজয়।

আহতরা হলেন, ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন বিজয় গ্রুপের কর্মী ও ব্যবস্থাপনা বিভাগের ২০১২-১৩ শিক্ষবর্ষের ছাত্র আনিসুর রহমান এবং সংস্কৃতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র সুবর্ণ ত্রিপুরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিজয় গ্রুপের আনিসুর রহমান তার বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছিল। এই সময় পাশে থাকা সিক্সটি নাইনের এক সিনিয়রের গায়ের সাথে ধাক্কা লাগলে দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে দোকান থেকে বের হয়ে আনিস এবং তার বন্ধু সুবর্ণ ত্রিপুরা শাহ আমানত হলে ঢুকতে গেলে সিক্সটি নাইনের কর্মী ইফরাতুল আলম পিটু ও খান জহিরের নেতৃত্বে বেশ কয়েক জন সুবর্ণ এবং আনিসের উপর হামলা চালায়। এই খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে দুই গ্রুপই সংঘর্ষে জড়িয়ে পরে। এই সময় তাদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ এবং প্রক্টরিয়াল বডির সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আহত দুই জনকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টাররে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু এবং সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তারা বলেন, “এটি জুনিয়রদের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। এই বিষয়ে দুই গ্রুপের মধ্যে সিনিয়ররা বসে সব সমাধান করছে।”

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, “দোকানে চা খাওয়া নিয়ে দুই জনের মাঝে ভুল বুঝোবুঝির সৃষ্টি হয়। এ নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পুলিশ এবং প্রক্টরিয়াল বডি এসে পরিস্থিতি স্বাভাবিক করে।”

উল্লেখ্য, গত বছরের ২ নভেম্বর ভর্তি পরীক্ষার্থীদের স্বাগত জানতে গিয়ে ছাত্রলীগের দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। বছর ঘুরে এই বছরের ৩১ অক্টোবর (সোমবার) আবারো নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ালো।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত