টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রধানমন্ত্রীর ফোন : মুশফিক মিরাজদের গণভবনে সংবর্ধনার ঘোষণা

mushiচট্টগ্রাম, ৩১  অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয় পাওয়ায় টাইগার অধিনায়ক মুশফিকুর রহীমকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার রাতে মুশফিককে ফোন করেন তিনি।

এ সময় বাংলাদেশ ক্রিকেটের নতুন তারকা মেহেদী হাসান মিরাজ ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী।

এই প্রথম টেস্ট ক্রিকেটের প্রতিষ্ঠিত কোনো শক্তির বিরুদ্ধে জয় পাওয়ায় টাইগারদের গণভবনে সংবর্ধনা দেয়ার ঘোষণাও দিয়েছেন শেখ হাসিনা।

ঢাকা টেস্টের দু’দিন হাতে রেখেই ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে ১০৮ রানের বিশাল ব্যবধানে হারায় বাংলাদেশ। এর আগেও টেস্টে বাংলাদেশের জয় রয়েছে। তবে সেগুলো কোনো প্রতিষ্ঠিত শক্তির বিপক্ষে ছিল না। জিম্বাবুয়ে আর ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ।

জিম্বাবুয়ে এমনিতেই দুর্বল দল। ওয়েস্ট ইন্ডিজের মাটি থেকে সিরিজ জিতে এলেও, সেবার ক্যারিবীয়রা নিজেদের ‘এ’ দলকে জাতীয় দলের মোড়কে নামিয়ে দিয়েছিল বাংলাদেশের বিপক্ষে। সুতরাং সেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ।

এবার ভঙ্গুর কোনো শক্তি নয়। পূর্ণশক্তির ইংল্যান্ড। এমন একটি দলকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ২৭২ রানের চ্যালেঞ্জ টপকাতে গিয়ে ১৬৪ রানেই অলআউট ইংল্যান্ড। মেহেদী হাসান মিরাজ একাই নেন ৬ উইকেট। একইসঙ্গে ১২৯ বছরের বিরল একটি রেকর্ড ভেঙেছেন মিরাজ। দুই টেস্টে সর্বাধিক ১৯টি উইকেট নিয়েছেন তিনি। এছাড়া ইনিংসের বাকি চার উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

মুশফিকদের জয়ের পরপরই অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি থেকে শুরু করে সমাজের নানা স্তরের মানুষ। এরপর সাকিব-মিরাজের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

মতামত