টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাংবাদিক হেলাল হুমায়ুনের ইন্তেকাল

শহীদুল ইসলাম বাবর

img_1450চট্টগ্রাম, ৩০  অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: দৈনিক নয়া দিগন্তের চট্টগ্রাম ব্যুরোচীফ প্রখ্যাত সাংবাদিক ও একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্টাতা আলহাজ হেলাল হুমায়ুন ইন্তেকাল করেছেন। ইন্নাল্লিাহে——-রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৬০) ।

৩০ অক্টোবর সন্ধ্যা সাতটার সময় চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। হেলাল হুমায়ুন দীর্ঘদিন সাংবাদিকতার পাশপাশি সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সামাধানে অগ্রণী ভূমিকা পালন করে সাংবাদিক নেতা হিসেবেও খ্যাতিলাভ করেন।

এদিকে তার অকাল মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার দীর্ঘ দিনের সহকর্মী, বন্দুবান্ধব ও আত্মীয় স্বজনরা ন্যাশনাল হসপিটালে ভীড় জমান।

সেখানে উপস্থিত সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন জানান, সাংবাদিক হেলাল হুমায়ুন দীর্ঘদন লিভার রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। এদিকে ৩১ অক্টোবর সোমবার সকাল দশটায় নগরীর ধনিয়ালাপাড়া বায়তুশ শরফ কমপ্লেক্সে, ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাব ও বাদে আসর তার নিজ গ্রাম চরতীতে নামাজে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে তার মৃত্যুতে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি সামশুল হক হায়দরী, সাধারণ সম্পাদক শাহনওয়াজসহ সাংবাদিক সংগঠনের নেতারা ছাড়াও সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিন গভীর শোক প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, সাংবাদিক হেলাল হুমায়ুন সত্য ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামে অগ্রণী সৈনিক ছিলেন। তিনি তার ক্ষুরদ্বার লেখনীর মাধ্যমে অসহায় নিপীড়িত মানুষের কথা লিখেছেন। শুধু তাই নয় তিনি তার নিজ গ্রাম সাতকানিয়ার চরতীতে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে জাতীকে শিক্ষিত করে গড়ে তুলতে প্রচেষ্ঠা চালিয়েছেন। তাহার মৃত্যুতে দেশ একজন প্রকৃত দেশপ্রেমিককে হারালো। আমি তাহার আত্মার মাগফেরাত কামনা করছি। এবং তাহার শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানাচ্ছি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত