টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মাদকবিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার পেলেন চট্টগ্রামের ওমর ফারুক

faruk-pictureচট্টগ্রাম, ৩০ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): প্রথম আলো মাদকবিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার প্রতিযোগিতা-২০১৬ এ সংবাদপত্র শাখায় তৃতীয় স্থান অর্জন করেছেন দৈনিক নয়াদিগন্তের চট্টগ্রাম ব্যুরো’র স্টাফ রিপোর্টার ওমর ফারুক। বিভিন্ন সংবাদপত্র থেকে আবেদনকরা ৩১ টি প্রতিবেদনের মধ্যে সেরাদের তালিকায় উঠে আসা ‘ক্ষমতাধরদের মদদপুষ্ট ৫০০ মাদক ব্যবসায়ী ; ভারত মিয়ানমার থেকে ৭০ স্থান দিয়ে দিয়ে ঢুকছে মাদক, ইয়াবার বিয়ে নীল কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা,চট্টগ্রামে ড্যান্ডি নেশায় বুঁদ ২ হাজার পথশিশু’ শিরোনামে প্রতিবেদনে এ পুরস্কার পান তিনি।

২৯ অক্টোবর বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘ প্রথম আলো ট্্রাষ্ট’ মাদকবিরোধী আন্দোলনের উদ্যোগে মাদকবিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার অনুষ্ঠান ও পরামর্শ সহায়তার ৭৫ তম আসরে তার হাতে পুরস্কার তুলে দেন প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান ও প্রথম আলো ট্্রাস্টের চেয়ারম্যান কুতুবউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে জানানো হয়, পুরস্কার পেতে সংবাদপত্র থেকে ৩১টি প্রতিবেদন ও টেলিভিশন থেকে ২৭টি প্রতিবেদন জমা পড়েছিল। সেখান থেকে বাছাই করে সংবাদপত্রে তিনজন ও টেলিভিশনে তিনজনকে পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্্রনিক্স মিডিয়ার ৬ বিজয়ীদের হাতে অর্থমূল্য, ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান তথ্য কমিশনার গোলাম রহমান বলেছেন, মাদকের বিস্তার রোধে গণমাধ্যমকে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। এ ধরনের সংবাদ প্রকাশে আরও সতর্ক হতে হবে যাতে প্রচারের মাধ্যমে মানুষ মাদক ব্যবহারে নিরুৎসাহিত হয়।

পুরস্কার পাওয়ার পর অনুভূতি জানিয়ে ওমর ফারুক বলেন, প্রথম আলোর এ ধরনের আয়োজন মুক্ত ও অনুসন্ধানী সাংবাদিকতায় একদিকে গণমাধ্যম কর্মীদের উৎসাহিত করছে। অন্যদিকে সমাজের সঠিক চিত্র তুলে ধরে ভবিষ্যতে আলোর পথ দেখাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, সহযোগী সম্পাদক ও ট্্রাস্টের দুই সদস্য আনিসুল হক, আবদুল কাইয়ুম, বন্ধুসভার জাতীয় পরিচালনা পর্ষদের নির্বাহী সভাপতি সাইদুজ্জামান রওশন, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের অধ্যাপক মোহিত কামাল, প্রথম আলো মাদক বিরোধী আন্দোলনের উপদেষ্টা মনোরোগ চিকিৎসক আহমেদ হেলাল, ডা: মেখলা সরকার, ডা. ফারজানা রাবিন , প্রথম আলো ট্্রাস্টের প্রধান পরিচালন কর্মকর্তা আজিজা আহমেদ।-প্রেসবিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত