টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আওয়ামীলীগের কমিটিতে চট্টগ্রামের ৮ জন, বাদ ২ প্রতিমন্ত্রী

চট্টগ্রাম, ২৯ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): অবশেষে সব জল্পনা-কল্পনা শেষে প্রবীণ-নবীনে মিলে চট্টগ্রামের ৮ জন ‘ভাগ্যবান’ নেতা কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টা পরিষদ, নির্বাহী পরিষদের বিভিন্ন পদে স্থান পেয়েছেন। নতুন কমিটিতে জায়গায় হয়নি চট্টগ্রামের ২ প্রতিমন্ত্রী।তবে কার্যনির্বাহী কমিটিতে সভাপতিমণ্ডলীর তিনজন সদস্য ও সম্পাদকমন্ডলীর চার জন সদস্যের জায়গা এখনও খালি রয়েছে।

এদিকে, শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নাম ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে দলটির উপদেষ্টা পরিষদ, সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের কমিটি ঘোষণা করা হয়।

এর আগে গত ২৩ অক্টোবর সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও ১৪ জন সভাপতিমণ্ডলী ও ২৫ অক্টোবর ২২ জন সম্পাদকমণ্ডলীর নাম ঘোষণা করা হয়। তবে সর্বাধিক আলোচিত বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্মের সদস্য সজীব ওয়াজেদ জয়কে দলটির কোন পদে রাখা হয়নি।

শনিবার বিকালে ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রামের সাতকানিয়ার সন্তান আমিনুল ইসলাম আমিন উপ-প্রচার সম্পাদক নির্বাচিত হয়েছেন। তিনি গত দু’বার কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। এবার পেলেন উপ-প্রচার সম্পাদকের পদ। শনিবার তাঁর নাম ঘোষণার পর সাতকানিয়া ও লোহাগাড়ায় দলীয় নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছেন।

দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় কমিটিতে প্রবীন-নবীনে মিলে চট্টগ্রামের মোট ৮ জনকে বিভিন্ন পদে স্থান দেয়া হয়েছে। এদের মধ্যে দলের প্রেসিডিয়াম সদস্য পদে প্রবীন আওয়ামীলীগ নেতা এবং গৃহায়ন ও গণর্পূতমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রাঙ্গুনিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. হাসান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক পদে সাবেক মেয়র ও নগর আওয়ামীলীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক পদে আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন লোহাগাড়ার ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া। তাছাড়া উপদেষ্টামণ্ডলীতে আবারও স্থান পেয়েছেন সাবেক সংসদ সদস্য মো. ইসহাক মিঞা, সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন এবং ড. প্রণব কুমার বড়ুয়া। তিনজনই গত কমিটিতেও উপদেষ্টামণ্ডলীতে ছিলেন। চট্টগ্রামের তিন সাংগঠনিক জেলার বাইরে রাঙামাটির সাবেক সংসদ সদস্য দীপঙ্কর তালুকদার কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য হয়েছেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর আওয়ামী লীগের গত কমিটিতে চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন। তবে নতুন কমিটিতে এখন পর্যন্ত কোনও পদেই দেখা যায়নি তার নাম। একইভাবে ভূমিপ্রতিমন্ত্রী , সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর বড় ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদও এখন পর্যন্ত পদ পাননি। আগের কমিটির কার্যনির্বাহী সদস্য ছিলেন তিনি। এর আগে গত ২২ ও ২৩ অক্টোবর ঢাকার রাজধানীতে অনুষ্ঠিত আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত