টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারীতে হামলার ঘটনায় ৪০ জনকে আসামী করে মামলা

ঘটনার সাথে সম্পৃক্ত আটক ৫ জনকে বিজ্ঞ আদালতে প্রেরণ

হাটহাজারী  প্রতিনিধি 

চট্টগ্রাম, ২৯ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস): বাগদাদ থেকে আগত হয়রত মুকিম শাহ্ মাজার প্রকাশ হাটহাজারীর ঐতিহ্যবাহী ফকির মসজিদ সংলগ্ন প্রায় ৩ কোটি টাকা মূল্যের ঈদগাহ মাঠটি অবৈধ দখলদারদের প্রশাসন কর্তৃক উচ্ছেদের জের ধরে ওই মসজিদের মোতওয়ালির বসতঘরে হামলার ঘটনায় মডেল থানায় মামলা দায়ের করেছে মসজিদ কৃর্তপক্ষ। গত শুক্রবার রাতে ওই মসজিদের মোতওয়ালি সৈয়দ রফিকুল হাসান বাদী হয়ে ১৫ জন নিদিষ্ট ও ২৫ জন অজ্ঞাতানামাকে আসামী করে এ মামলা (৩৮/২৮/১০) দায়ের করে।

থানায় মামলা দায়েরের পর ওই রাতে পুলিশ হাটহাজারী পৌরসভার দেওয়ান নগর ওয়ার্ডের অভিযান চালায়। এ সময় পুলিশ ওই ঘটনার সাথে সম্পৃক্ত ৫ জনকে আটক করে। আটককৃতরা হলেন-ওই এলাকার আবদুর রহমানের পুত্র মহরম আলী (৩০), মো. লোকমানের পুত্র জিয়াউর রহমান (৩৫), নুরুল আলমের পুত্র কায়সার (২৫), আবুল বশরের পুত্র জাবেদ (১৮) ও মো. হোসেন এর পুত্র পারভেজ (১৮)।

এ ব্যাপারে জানতে চাইলে মুঠোফোনে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ বেলাল উদ্দীন জাহাংগীর এ প্রতিবেদককে জানান, জেলা প্রশাসকের নির্দেশে অবৈধ দখলদারদের ইউএনও মহোদয় উচ্ছেদ করার পরের দিন মসজিদের মোতওয়ালির বসতঘরে হামলার ঘটনার সাথে সম্পৃক্ত ৫ জনকে রঙ্গি পাড়া এলাকা থেকে আটক করা হয়েছে। আটককৃতরাই মূলত সেদিন ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার নের্তৃত্ব দিয়েছিল। আটককৃতদের গতকাল শনিবার (২৯ অক্টোবর) বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া এ ঘটনার সাথে জড়িত অন্যান্যদের আটক করার জন্য আমরা াামাদের অভিযান অব্যাহত রেখেছি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জেলা প্রশাসকের নির্দেশে হাটহাজারী উপজেলা নির্বাহী ও পৌর প্রশাসক এবং হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ তার সঙ্গীয় ফোর্স নিয়ে উক্ত এলাকায় অভিযান চালিয়ে অবৈধ দখলদারদের কাছে থাকা প্রায় ৩ কোটি টাকা মূল্যের ৮ শতক ভূমি উদ্ধার করে মুতয়াল্লীকে বুঝিয়ে দেয়। পরের দিন শুক্রবার (২৮ অক্টোবর) উদ্ধারকৃত মাঠটিতে প্রশাসনের অনুমতিক্রমে সীমান প্রাচীর নির্মাণ কালে অবৈধ দখলদারদের নেতৃত্বে ২০/২৫ জনের একদল দূর্বৃত্ত এসে নির্মাণরত শ্রমিক ও মোতয়াল্লী সৈয়দ রফিকুল হাসান এর বসতঘরে সকাল ৮টায় ও বিকাল ৪টায় দুই দফায় হামলা চালায়। এ সময় দূর্বৃত্তরা দেশীয় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ৫ জনকে জখম করেছিল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত