টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জয় তারেকের মতো পদ দখল করতে চান না: ওবায়দুল কাদের

চট্টগ্রাম, ২৬ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় তারেক রহমানের মতো পদ পদবি দখল করতে চান না বলে জানিয়েছেন আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর প্রথম বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে সজীব ওয়াজেদ জয়কে দলের গুরুত্বপূর্ণ পদে রাখার জোর দাবি উঠায় তাকে দলের কোনো গুরুত্বপূর্ণ পদ দেয়া হবে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘জয় আমাদের ভবিষ্যত নেতা, তাকে নিয়ে অবশ্যই আমাদের আগ্রহ আছে কিন্তু তার ইচ্ছা-অনিচ্ছাকেও গুরুত্ব দিতে হবে। তিনি বিদেশে থাকেন। তাই তাকে দলে দায়িত্ব দেয়া হলে সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করা সম্ভব হবে না বলে জানিয়েছেন আমাদের জানিয়েছেন।’

তিনি বলেন, ‘আমরা ইশারা ইঙ্গিতে বুঝাতে চাই বিএনপির মত সব দায়িত্ব এক পরিবারের হাতে দিতে চাই না।’

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখনো প্রায় ৩৭টি পদ ঘোষণার বাকি আছে। উল্লেখিত পদসমূহে তরুণ এবং নারীরা অগ্রাধিকার পাবে। আমাদের লক্ষ্য ২০১৯ সালের নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে ধানমন্ডিতে নবনির্মিত ৩য় ভবনটি নির্বাচনী কার্যক্রম পরিচালনার জন্য ব্যবহার করা হবে।’

এসময় তিনি নানা কর্মসূচির মধ্যদিয়ে আগামী ৩ নভেম্বর জেল হত্যা ও জাতীয় চারনেতা হত্যা দিবস পালন করার ঘোষণা দেন তিনি।

কর্মসূচির মধ্যে রয়েছে-সকাল ৭টায় ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, পুষ্পস্তবক অর্পণ, স্মরণ সভা, সকাল ৮টায় বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া, মিলাদ ও মাহফিল, রাজশহীতে আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ।

সভায় যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দিপু মনিসহ নবনির্বাচিত কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত