টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রতি বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় হবে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ২৬ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা ছিলো জাতির পিতার স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে ৮ বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সরকারের সবসময় চেষ্টা থাকে মানুষের মৌলিক চাহিদা মেটানো। বঙ্গবন্ধু ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে চেয়েছেন। প্রতিটি গ্রামে ১শ’ শয্যার হাসপাতাল তৈরি করতে চেয়েছেন। কিন্তু মাত্র সাড়ে ৩ বছরের ক্ষমতায় তার সেই চেষ্টা সফল হয়নি। তার আগেই তাকে হত্যা করে ঘাতকরা।

শেখ হাসিনা বলেন, জনণের কাছে যেন স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে পারি সেজন্য প্রতিটি গ্রামে কমিউনিটি ক্লিনিক তৈরি করেছি। দেশের মানুষ যেন সঠিক চিকিৎসা পায় সে দিকে সবসময় সচেষ্ট থাকে আওয়ামী লীগ। ৯৬ সালে প্রথম মেয়াদে নেয়া স্বাস্থ্য খাতে আমাদের পদক্ষেপগুলো বন্ধ করে দেয় বিএনপি-জামায়াত সরাকার।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল যেন সবাই পায় সে পদক্ষেপ নিয়েছি আমরা। একসময় মোবাইল ফোন ব্যবসা ছিলো বিএনপি নেতার নিজস্ব ব্যবসা। একটা ফোন কিনতে হতো ১ লাখ ৩০ হাজার টাকায়। কল করলেও টাকা আসলেও টাকা দিতে হতো। আমরা তা সবার জন্য সহজলভ্য করে দিয়েছি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত