টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তাঁর শুণ্যতা এখনো ভোগায় ফটিকছড়িবাসীকে

রফিকুল আনোয়ারের চতুর্থ মৃত্যুবার্ষিকী কাল

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

fatickchariচট্টগ্রাম, ২৪ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: তিনি একটি দলের নেতা হয়েও কখনো সেই দলের মধ্যে সীমাবদ্ধ ছিলেন না; ছিলেন সব দলের, সব শ্রেনীর মানুষের গ্রহনযোগ্য একজন খ্যাতিমান মানুষ। যার সাথে সকল পেশার, সকল দলের মানুষের সখ্যতার কারণে সর্বোপরী তিনি হয়ে উঠেন ফটিকছড়িবাসীর প্রিয় মুখ। তিনি আলহাজ্ব রফিকুল আনোয়ার। চার বছর পূর্বে কালকের দিনে (২৫ অক্টোবর) তিনি ইহলোক ত্যাগ করেন। মাত্র ৫৭ বছরের ক্ষণস্থায়ী জীবনে তিনি হয়ে উঠেন প্রজ্ঞাবান রাজনীতিবিদ। মৃত্যুর আগ পর্যন্ত ছিলেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। টানা দু‘বার নৌকা প্রতীক নিয়ে হয়েছিলেন সাংসদ। ১/১১ এর সময় রাজনীতির প্রতিহিংসার শিকার হয়ে কারাভোগও করেছিলেন।

শিক্ষার আলো ছড়াতে নানুপুর লায়লা-কবির ডিগ্রী কলেজ প্রতিষ্ঠা করে এলাকাবাসীর মনিকোঠায় ছিলেন তিনি। বহু শিক্ষা প্রতিষ্ঠানসহ অসহায় দরিদ্রদের সাহায্য করে দানবীর খ্যাতিও অর্জন করেছিলেন ক্ষণজন্মা মানুষটি। তার অকাল প্রয়াণে যে শূণ্যতা; তা এখনো ভোগায় ফটিকছড়িবাসীকে।
রফিকুল আনোয়ারের ছোট ভাই জেলা আ.লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ফখরুল আনোয়ার বলেন, তার চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার প্রতিষ্ঠা করা শিক্ষা প্রতিষ্ঠান নানুপুর লায়লা-কবির ডিগ্রী কলেজে কাল(মঙ্গলবার) সকালে একটি স্মরণ সভার আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত থাকবেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এম.এ সালাম।

একমাত্র কন্যা জেলা আ.লীগের সদস্য খদিজাতুল আনোয়ার সনি বলেন, বাবার মৃত্যু বার্ষিকী উপলক্ষে কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল শেষে দুপুরে ভোজনের ব্যবস্থা করা হয়েছে।’

এ দিকে এবার বড় আয়োজনে রফিকুল আনোয়ারের মৃত্যু বার্ষিকী পালন করার প্রস্তুতি নিয়েছে ফটিকছড়ি উপজেলা আ.লীগ। উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী জানিয়েছেন আগামী ৪ নভেম্বর ফটিকছড়ি সদরে একটি বিশাল আকারে স্মরণসভা করা হবে। ইতিমধ্যে এতে প্রধান অতিথি হিসেবে থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন দলের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। তবে, কাল (মৃত্যুবার্ষিকীর দিন) সকালে সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, শোক ব্যানার, জিয়ারত ও মোনাজাতের মাধ্যমে তাকে স্মরণ করবে ফটিকছড়ি আ.লীগ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত