টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সামর্থ্য থাকলেও অনেকের মধ্যেই ভ্যাট দেওয়ার মানসিকতা নেই

চট্টগ্রাম, ২৪ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমাদের অনেকের কর দেওয়ার সামর্থ্য থাকলেও অনেকের মধ্যেই সেই মানসিকতা নেই।

সোমবার নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে  মূল্য সংযোজন কর (ভ্যাট) ও সম্পূরক শুল্ক আইন ২০১২ বাস্তবয়নের লক্ষ্যে জাতীয় রাজস্ব বোর্ডের তত্ত্বাবধানে এবং কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের উদ্যোগে আয়োজিত সেমিনারে তিনি এসব কথা বলেন।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন,  কিন্তু দেশ উন্নত করতে গেলে ভ্যাট অনেক জরুরি। এজন্য ভ্যাট দেওয়ার মানসিকতা তৈরি করতে হবে। ভ্যাট দিতে ব্যবসায়ীদেরকে উৎসাহিত করতে হবে।ভ্যাট থেকে যে টাকা আসে তা দিয়ে বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের বাজেট করা হয়। যেমন- শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি দেওয়া, বিভিন্ন উন্নয়ন খাতের বাজেট করা হয়। তাই ভ্যাটের পরিমাণ যত বাড়বে এসব জনকল্যাণমূলক প্রকল্পের বাজেটও তত বাড়বে। তাই ভ্যাট দেওয়ার মানসিকতা আমাদের তৈরি করতে হবে।

সেমিনারে সভাপতিত্ব করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ গোলাম কিবরিয়া। বিশেষ অতিথি কর আপীল আদালত চট্টগ্রামের কমিশনার মাহবুব হোসেন, চট্টগ্রাম কাস্টমস হাউজ কমিশনার এ এফ এ আবদুল্লাহ খান, চিটাগাং চেম্বারের সহ সভাপতি সৈয়দ জামাল হোসেনসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত