টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৫০ ভাগ সমর্থন পেয়েছেন হিলারি, ট্রাম্প ৩৮ ভাগ

চট্টগ্রাম, ২৪ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):ডনাল্ড ট্রাম্পকে পিছনে ফেলে সমানে সামনে এগিয়ে চলেছেন হিলারি ক্লিনটন। এখন পর্যন্ত যেসব জনমত জরিপ হয়েছে তার প্রায় সবগুলোতেই দেখা যাচ্ছে, হিলারির জন্য হোয়াইট হাউজে যাওয়ার পথ পরিষ্কার, যদি কোনো দুর্বিপাক না ঘটে।

সর্বশেষ জনমত জরিপ প্রকাশ করেছে এবিসি নিউজ। তাতে হিলারি ক্লিনটন শতকরা ৫০ ভাগ সমর্থন পেয়েছেন। ডনাল্ড ট্রাম্পকে সমর্থন করেছেন শতকরা ৩৮ ভাগ ভোটার। ফলে তার থেকে শতকরা ১২ ভাগ বেশি সমর্থন পেয়েছেন হিলারি।

এ জরিপে লিবারেটারিয়ান দলের প্রার্থী গ্যারি জনসনকে সমর্থন করেছেন শতকরা ৫ ভাগ ভোটার। গ্রিন পার্টির জিল স্টেইনকে সমর্থন করেছেন শতকরা ২ ভাগ। এর আগে অনুষ্ঠিত হয় তিনটি প্রেসিডেন্সিয়াল বিতর্ক। তাতে হ্যাটট্রিক বিজয় অর্জন করেন হিলারি।

এবিসি নিউজের জরিপে দেখা গেছে শতকরা ২০ ভাগ বেশি নারী সমর্থন দিয়েছেন হিলারিকে। সব শিক্ষা প্রতিষ্ঠানের দিক থেকেই সমর্থনে এগিয়ে আছেন তিনি। যেসব ভোটারের কলেজ ডিগ্রি নেই তাদের মধ্যে শতকরা ৩ ভাগ সমর্থন বেশি পেয়েছেন হিলারি। তবে যাদের কলেজ ডিগ্রি রয়েছে এমন ভোটারদের মধ্যে শতকরা ২০ ভাগ বেশি সমর্থন রয়েছে হিলারির প্রতি।

অন্যদিকে ট্রাম্পকে যারা সমর্থন করছেন তার মধ্যে বেশির ভাগই শ্বেতাঙ্গ, কলেজ ডিগ্রিবিহীন ভোটার। এরা ট্রাম্পকে শতকরা ৫৫ ভাগ থেকে ৩৬ ভাগ পর্যন্ত সমর্থন করছেন। এবিসি নিউজের এ জরিপ পরিচালনা করা হয় ২০ থেকে ২২শে অক্টোবর পর্যন্ত। এতে অংশ নেন মোট ৮৭৪ জন ভোটার।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত