টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবি ভর্তি পরীক্ষা শুরু, পুলিশের তিন স্তরের নিরাপত্তা

চট্টগ্রাম, ২৩ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):  আজ রবিবার থেকে কঠোর নিরাপত্তা মধ্যে শুরু হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) কোর্সের ভর্তি পরীক্ষা। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরী করেছে পুলিশ। ক্যাম্পাসে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

রবিবার সকাল ১০টায় বিজ্ঞান অনুষদের ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হওয়া এই ভর্থিযুদ্ধ চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটের ‘জে’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ জানান, ভর্তি পরীক্ষার দিনগুলিতে আড়াই লাখ ভর্তিচ্ছু ছাত্রছাত্রী ও তাদের অভিবাবকগণ বিশ্ববিদ্যালয় গমনাগমন করবেন।ভর্তি পরীক্ষা উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষার্থে চট্টগ্র্রাম জেলা পুলিশ তিন স্তরের বিশিষ্ট ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে পুলিশ। পোশাকী নিরাপত্তা, ট্রাফিক ব্যবস্থাাপনার পাশাপাশি এবার গোয়েন্দা কার্যক্রমকে জোরদার করা হয়েছে। ছাত্রছাত্রী ও অভিভাবকদের আগমন ও চলাচলের সময় কোন ছিনতাইকারী/দূষ্কৃতিকারী কর্তৃক যাতে হয়রাণীসহ কোন অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় এজন্য প্রত্যেক পুলিশ সদস্যকে নিষ্ঠা আন্তরিকতা ও দৃঢ়তার সহিত দায়িত্ব পালনে নির্দেশ প্রদান করা হয়েছে। কেউ যেন ইভটিজিং এর শিকার না হয় সেজন্য পোশাকি পুলিশের পাশাপাশি এবার সাদা পোশাকধারীও প্রচুর পুলিশ মোতায়েন রয়েছে। কেউ ইভটিজিং করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পরীক্ষার্থীদের নির্বিঘ্নে যাতায়াতে, যানজট এবং যানবাহনে দুর্ঘটনা প্রতিরোধে নিরবিচ্ছিন্নভাবে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনের ব্যাপারেও সিদ্ধান্তে নেয়া হয়।

চবিতে এ বছরের ভর্তি পরীক্ষায় ১০টি ইউনিটের মাধ্যমে ৪৩টি বিভাগ ও পাঁচটি ইনস্টিটিউটের সর্বমোট ৪ হাজার ৭৯১টি আসনের বিপরীতে আবেদন করেছেন ২ লাখ ৪৪ হাজার ৭৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ফলে প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫১ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। আর এবারই বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে সর্বোচ্চ পরীক্ষার্থী আবেদন করেছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত