টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আ.লীগের সম্মেলন ঘিরে চট্টগ্রামেও উৎসবের আমেজ

imageচট্টগ্রাম, ২১ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস)::আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ঘিরে চট্টগ্রামেও নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে নগরীর বিভিন্ন স্থান। বিভিন্ন উপজেলা থেকেও নেতাকর্মীরা শামিল হচ্ছেন এ উৎসবে। চট্টগ্রাম থেকে ৩৫৮ জন কাউন্সিলর যোগ দিচ্ছেন এবারের সম্মেলনে।

নেতাকর্মীরা জানান, কাউন্সিলর ছাড়াও চট্টগ্রাম মহানগর ও উত্তর-দক্ষিণ জেলা থেকে আরও তিন শতাধিক ডেলিগেট এবারের সম্মেলনে যোগ দিচ্ছেন। তাদের জন্য সংগঠনের পক্ষ থেকে ভাড়া করা হয়েছে রেলের তূর্ণা নিশিতার দুটি বগি এবং বাস। ব্যক্তিগতভাবেও ঢাকায় পাড়ি জমাচ্ছেন চট্টগ্রামের বিভিন্ন স্তরের অনেক নেতাকর্মী।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন জানান, চট্টগ্রাম মহানগর থেকে ১৩৬ জন কাউন্সিলর এবং সমসংখ্যক ডেলিগেট সম্মেলনে যোগ দেবেন। এ ছাড়া কিছু অতিথি কার্ডও পাওয়া যাবে। এ কার্ডধারীরা সম্মেলনে প্রবেশের সুযোগ পাবেন।

আজ শুক্রবার রাতে ট্রেনে ও বাসে করে নগর আওয়ামী লীগের কাউন্সিলর ও ডেলিগেটদের ঢাকায় যাওয়ার কথা রয়েছে। শনিবার (২২ অক্টোবর) সকালে ঢাকার কমলাপুর রেলস্টেশন চত্বরে জড়ো হয়ে সেখান থেকে মিছিল নিয়ে সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যানে যাবেন তারা।

মেয়র নাছির বলেন, দলের কাউন্সিল ঘিরে জাতীয়ভাবে যে উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে, তার ঢেউ বন্দরনগরীতেও লেগেছে। দারুল ফজল মার্কেটে দলীয় কার্যালয়সহ বিভিন্ন সড়কদ্বীপে আলোকসজ্জা করা হয়েছে। এ ছাড়া শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, অলঙ্কার মোড়, বহদ্দারহাট মোড়, দুই নম্বর গেট, দেওয়ানহাট মোড়, লালখান বাজার মোড়, সিইপিজেড মোড়, সল্টগোলা ক্রসিং, নিমতলা বিমান চত্বর, আগ্রাবাদ মোড়, নিউ মার্কেট, লাভ লেন, কাজীর দেউড়ি, জামালখান মোড়, চেরাগী পাহাড়, নগর ভবন চত্বর সাজানো হচ্ছে আলোকমালায়। নগরীর কয়েকটি স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশাল প্রতিকৃতি স্থাপন করা হয়েছে।

উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে যোগদানের জন্য উত্তর জেলা আওয়ামী লীগ প্রস্তুতি স¤পন্ন করেছে। এখানে ১১১ জন কাউন্সিলর ও সমসংখ্যক ডেলিগেট রয়েছেন। তবে ডেলিগেটের সংখ্যা আরো বাড়ানোর জন্য কেন্দ্রের কাছে অনুরোধ জানানো হয়েছে। প্রতিটি উপজেলা থেকে কাউন্সিলর ও ডেলিগেটরা ব্যক্তিগত গাড়িতে করে ঢাকায় যাচ্ছেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক মফিজুর রহমান বলেন, দক্ষিণ জেলায় কাউন্সিলর ও ডেলিগেট ১১১ জন করে মোট ২২২ জন রয়েছে। তাদের ঢাকায় যাওয়ার জন্য সোনার বাংলা ট্রেনে একটি বগি, মহানগর গোধূলিতে একটি বগি রিজার্ভ করা হয়েছে শুধু মহিলা নেতাকর্মীদের জন্য। আর রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম মেইলের দুটি বগি রিজার্ভ করা হয়েছে। এ ছাড়া প্রতিটি উপজেলা থেকে দুটি করে বাস নেতাকর্মীদের নিয়ে ঢাকায় যাবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত