টক অব দ্য চট্টগ্রাম
Ad2

র‌্যাগিং ঠেকাতে ভর্তিচ্ছুদের পাশে থাকবে চবি ছাত্রলীগ!

চট্টগ্রাম, ২১ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: উচ্চশিক্ষার স্বপ্ন দেখে যারা ক্যাম্পাসে পড়তে আসে তাদের জন্য অপেক্ষা করে র‌্যাগিং নামের দুঃস্বপ্নও। এই র‌্যাগিং শব্দটি তাদের কাছে এক বিভীষিকার নাম। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বহুল প্রচলিত। বিশেষ করে ভর্তি পরীক্ষার সময় এটি `মহামারী` রূপ নেয়।

তবে আশার কথা হলো আগামী ২৩ অক্টোবর থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাওয়া ভর্তি পরীক্ষা উপলক্ষে এ `মহামারী` র‌্যাগিং প্রতিহত করতে তৎপর থাকবে চবি ছাত্রলীগ। বৃহস্পতিবার রাতে এমনটায় জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু।

তিনি জানান, এ বছর ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের জন্য এন্টি র‌্যাগিং পরিবেশ গড়ে তোলার পাশাপাশি তাদের সার্বিক সহায়তায় কাজ করবে চবি ছাত্রলীগ। এ লক্ষে ৪টি উপ-কমিটিও গঠন করা হয়েছে। তারা পরীক্ষার প্রথম দিন থেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবে।

তাছাড়া প্রতিটি ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দিষ্ট আসন খুঁজে দিতে বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগের হেল্প ডেস্ক থাকবে বলেও তিনি জানান।

এ সময় তিনি আরো জানান, ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনে আমিসহ বেশ কয়েকজন সিনিয়র নেতৃবৃন্দ ঢাকায় থাকলেও এ বিষয়ে যারা দায়িত্বপ্রাপ্ত তাদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। তবে ঢাকা থেকে বিষয়গুলো সার্বক্ষণিক তদারকি করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রলীগের নাম ভাঙিয়ে যারা চাঁদাবাজি ও ভর্তিচ্ছুদের হয়রানি করবে তাদের বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার পাশাপাশি সংগঠন থেকে বহিষ্কার এবং পুলিশের কাছে সোপর্দ করা হবে। এ ব্যাপারে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত