টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বন্ধ হলো সিটিসেল

চট্টগ্রাম, ২০ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: বকেয়া পরিশোধ না করায় বাংলাদেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেলের কার্যক্রম বন্ধ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে র‌্যাব ও পুলিশের সদস্যদের সঙ্গে নিয়ে রাজধানীর মহাখালীতে সিটিসেলের প্রধান কার্যালয়ে অভিযান চালায় বিটিআরসি।

বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক জাকির হোসেন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিএম ফরমান আলী জানান, আদালতের নির্দেশনা কার্যকর করতে বিটিআরসির কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সিটিসেল কার্যালয়ে গেছে।

বকেয়া ৫০০ কোটি টাকা পরিশোধ করতে না পারায় বিটিআরসি সিটিসেলের কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্ত নেয়।

সিটিসেলের কাছে বিটিআরসির বকেয়ার পরিমাণ দাঁড়িয়েছে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা। এর মধ্যে টুজি লাইসেন্সের তরঙ্গ বরাদ্দ ও নবায়ন ফি বাবদ পাওনার পরিমাণ ২২৯ কোটি টাকা। এ ছাড়া রাজস্ব ভাগাভাগি বাবদ ২৭ কোটি ৪৪ লাখ টাকা, বার্ষিক তরঙ্গ ফি বাবদ ২৭ কোটি ১৪ লাখ টাকা, সামাজিক সুরক্ষা তহবিলের ৮ কোটি ৯২ লাখ টাকা, বার্ষিক লাইসেন্স ফি বাবদ ১০ কোটি টাকা, মূল্য সংযোজন কর (মূসক) বাবদ ৩৯ কোটি ৯২ লাখ টাকা ও বিলম্ব ফি বাবদ ১৩৫ কোটি ৭ লাখ টাকা বকেয়া রয়েছে।

১৯৮৯ সালে বাংলাদেশের প্রথম মোবাইল ফোন অপারেটর হিসেবে লাইসেন্স পায় প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড বা সিটিসেল। তবে প্রতিষ্ঠানটি সেবা দিতে শুরু করে ১৯৯৩ সালে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত