টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আশরাফিয়া ইসলামীয়া মাদ্রাসার জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

teknafচট্টগ্রাম, ১৮ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):  লামা উপজেলার ফাঁসিয়াখালী হায়দারনাসি গুলিস্থান বাজারে আশরাফিয়া ইসলামীয়া মাদ্রাসার উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ১০ টায় প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব মাওঃ হাফেজ মীর আহমদ আল আনোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: ইসমাইল। বিশেষ অতিথি ছিলেন লামা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বান্দরবান পাবর্ত্য জেলা পরিষদের সদস্য মোস্তফা জামাল।

এসময় উপস্থিত ছিলেন, মাদ্রাসার সিনিয়র সভাপতি নুরুল হোসেন চৌধুরী, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও মাদ্রাসার সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব খাইরুল বশর, ডুলাহাজারা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি ও মাদ্রাসার সহসভাপতি আলহাজ্ব মনজুরুল আলম, ডাঃ এনামুল হক (ফারুকি), ফাঁসিয়াখালী ইউনিয়নের ছাত্রলীগ সভাপতি ডাঃ শাহ জাহান, চা বাগান মদিনাদুল উলুম মাদ্রাসার মোহাদ্দেস আলহাজ্ব মাওঃ মুফতি মাহমুদুল হকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। এসময় বক্তারা বলেন, জঙ্গিবাদ সরকার বা দেশের উপকার করতে পারেনা। বরং ইসলামী লেবাসে ব্রেইনওয়াশ মার্কা একটা সন্ত্রাসী গোষ্টি ও দেশের প্রচলিত আইন শৃংখলা বিরোধী সংগঠন। জঙ্গিবাদীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান। বক্তারা বর্তমান সরকারের জন্য দোয়া করার জন্য অনুরোধ জানিয়ে আরো বলেন, জঙ্গিবাদ কে না বলুন, শিক্ষাকে হ্যাঁ বলুন। এসময় জনসাধারনকে সচেতন হওয়ার জন্য আহবান জানানো হয়। আশরাফিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব মাওঃ হাফেজ মীর আহমদ আল-আনোয়ারি বলেন, কওমি মাদ্রাসাগুলো প্রতিষ্ঠিত লগ্ন হতে যে কোন ইসলাম বিরোধী বাতেলের বিরুদ্ধে আন্দোলন করে আসছে। ইতিহাস প্রমান দেয় ইংরেজ বিরোধী আন্দোলন হতে যে কোন ফন্দি ও সিয়া মতবাদ, বেরলভী মতবাদ, কাদিয়ানি মতবাদ ও স্বাধীনতা এবং ইসলাম বিরোধী কুখ্যাত জেএমবি’র বিরোদ্ধে আন্দোলন করতে যেখানে হোকনা কেন, যে কোন সময় কওমি মাদ্রাসাগুলো প্রস্তুত। দেশ জুড়ে জেএমবি নামক সন্ত্রাসীরা হত্যাকান্ড, জ্বালাও পোড়াও, জাতির ধন-সম্পদ, ইজ্জত ধ্বংস করে দিচেছ। তিনি কোরআন ও হাদিসের আলোকে বলেন, এই হত্যাকান্ড ইসলাম সমর্থন করেনা। তাদের সাথে ইসলামের কোন সম্পর্ক নাই। ইসলাম হলো ইহকাল ও পরকালের শান্তির ধর্ম। তিনি সমস্ত আলেম-ওলামাকে উদ্দেশ্য করে বলেন, যে কোন সময় এই জেএমবি’র বিরুদ্ধে সোচ্চার থাকুন। বর্তমান সরকারের প্রসংশা করে বলেন, এই জেএমবি’র বিরুদ্ধে আরো কঠোর ব্যবস্থা নিতে দাবী জানিয়ে দেশ ও জাতির জন্য দোয়া করেন।

মতামত