টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বন্দরনগরীকে অত্যাধুনিক নগর হিসেবে গড়ে তোলা জরুরি, মেয়র নাছির

চট্টগ্রাম, ১৭ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রামকে সম্পূর্ণ বিনিয়োগবান্ধব ও পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নতুন করে উন্নয়ন পরিকল্পনার কাজ হাতে নেওয়া হবে বলে জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বর্তমানে চট্টগ্রাম হল বিনিয়োগের সবচেয়ে বড় জায়গা। ইতোমধ্যে এখানে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার কাজ শুরু হয়েছে। এ অঞ্চলে পর্যায়ক্রমে আরও উন্নতি হবে। বিশ্বের বড় বড় দেশ বাংলাদেশ তথা চট্টগ্রামে বিনিয়োগ করতে চায়। সেজন্য এ অঞ্চলকে আরও অত্যাধুনিক নগর হিসেবে গড়ে তোলা জরুরি।

আজ সোমবার চসিক ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত প্রকৌশলীদের সঙ্গে এক সমন্বয় সভায় তিনি একথা জানান।

মেয়র নাছির বলেন, ২০১৯ সালের জুনের মধ্যে নগরীর ৪১টি ওয়ার্ডের সব সড়ক ও বাইলেনকে শতভাগ পাকা করা হবে।

প্রকৌশলীদের উদ্দেশে চসিক মেয়র বলেন, নগরীর উন্নয়ন, সৌন্দর্য বৃদ্ধি, আলোকায়ন, অবকাঠামোগত উন্নয়নসহ নাগরিক সেবার বেশিরভাগ কর্মকাণ্ড প্রকৌশল বিভাগের উপর নির্ভর করে। আপনাদের অভিজ্ঞতা, প্রজ্ঞা, জ্ঞান ও কৌশলকে কাজে লাগিয়ে নগরীর উন্নয়নকে ত্বরান্বিত করতে হবে।

তিনি বলেন, ৪১টি ওয়ার্ডে আলাদা আলাদাভাবে নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী ও সড়ক তদারককারীদের দায়িত্ব ভাগ করে দেওয়া আছে। নিজ নিজ ক্ষেত্রে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশলীদের মাসিক সমন্বয় সভায় সভাপতিত্ব করেন প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ। এ সময় সচিব মোহাম্মদ আবুল হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনোয়ার হোছাইন, মো. রফিকুল ইসলাম মানিক, মো. মাহফুজুল হক, মনিরুল হুদা, কামরুল ইসলামসহ ৯টি বিভাগের নির্বাহী প্রকৌশলী এবং সংশ্লিষ্ট ওয়ার্ডের প্রকৌশলীরা নিজ নিজ দায়িত্বের বিষয়ে মতামত তুলে ধরেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত