টক অব দ্য চট্টগ্রাম
Ad2

খাগড়াছড়িতে জেএমবি’র শীর্ষ নেতা রহিমসহ তিনজনের ১০ বছর কারাদন্ড

চট্টগ্রাম, ১৭ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: নিষিদ্ধ ঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ(জেএমবি’র) চট্টগ্রাম অঞ্চলের সেকেন্ড-ইন-কমান্ড আব্দুর রহিম ওরফে জাহিদসহ তিনজনকে ১০ বছর করে কারাদন্ড ও দুই হাজার টাকা করে অর্থদন্ড এবং অনাদায়ে আরো দুই বছর করে কারাদন্ড দিয়েছে আদালত।

আজ সোমবার খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনালে বিচারক মো: ইনামুল হক ভূঁঞা সন্ত্রাস দমন আইনে দায়ের করা মামলায় এ কারাদন্ড দেন।

সাজাপ্রাপ্ত অপর আসামীরা হচ্ছে, মোঃ দেলোয়ার হোসেন ওরফে সজিব,মোঃ ইউনুছ আলী ওরফে ইউনুছ।বিষয়টি নিশ্চিত করেছে খাগড়াছড়ি খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতে পিপি এডভোকেট বিধান কানুনগো।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর একই আদালতে দমন আইনে দায়ের করা অপর একটি মামলায় সাত বছর করে কারাদন্ড ও দুই হাজার টাকা করে অর্থদন্ড এবং অনাদয়ে আরো দুই বছর করে কারাদন্ড দেওয়া হয়।

জেএমবি সদস্যদের আদালতে হাজির করাকে কেন্দ্র করে আদালত পাড়ায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়।

উল্লেখ,২০০৯ সালের ২৪ সেপ্টেম্বর ভোর রাতে র‌্যাবের একটি বিশেষ দল খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার শান্তিপুর এলাকায় অভিযান চট্টগ্রাম অঞ্চলের জেএমবির সেকেন্ড-ইন-কমান্ড আব্দুর রহিম ওরফে জাহিদ হোসেন,মোঃ দেলোয়ার হোসেন ওরফে সজিব,মোঃ ইউনুছ আলী ওরফে ইউনুছ, সামছু মিয়াকে আটক করে। এ ঘটনায় বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে পৃথক দু’টি মামলা হয়।পরবর্তীতে পাচজনকে আসামী করে চার্জশীট দেওয়া হয়।

মতামত