টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সরকারি হচ্ছে চট্টগ্রামের হাটহাজারী কলেজ

imageচট্টগ্রাম, ১৬ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রামের হাটহাজারী কলেজসহ আরও ২৩টি কলেজ জাতীয়করণের (সরকারি) জন্য সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ৯ অক্টেবর প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসানের স্বাক্ষর করা তালিকা আজ রোববার শিক্ষামন্ত্রণালয়ে পৌঁছেছে।

এর আগেও দুই দফায় ২৬৩টি কলেজ সরকারি করা হয়েছে।

প্রধানমন্ত্রী সরকারি স্কুল ও কলেজ বিহীন উপজেলায় একটি করে স্কুল ও কলেজ জাতীয়করণের ঘোষণা দিয়েছিলেন। সে অনুযায়ী শিক্ষা মন্ত্রণালয় সরকারি কলেজ নেই এমন ৩২১টি উপজেলা বাছাই করে। এরই ধারাবাহিকতায় আরো ৩৫টি কলেজ জাতীয়করণ করা হতে পারে।

তালিকা অনুযায়ী জাতীয়করণ করা কলেজগুলো হলো- ঢাকার নববাগঞ্জের দোহার নবাবগঞ্জ কলেজ, মানিকগঞ্জের বিচারপতি নূরুল ইসলাম মহাবিদ্যালয় ও দৌলতপুর মতিলাল ডিগ্রি কলেজ, ফরিদপুরের সালথা উপজেলার সালথা কলেজ, শরীয়তপুরের জাজিরা উপজেলার বিকে নগর বঙ্গবন্ধু কলেজ, ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ, কিশোরগঞ্জের পাকুন্দিয়া কলেজ, শেরপুরের ঝিনাইগাতি উপজেলার আদর্শ মহাবিদ্যালয়, চট্টগ্রামেরর হাটহাজারী উপজেলার হাটহাজারী কলেজ, কুমিল্লার হোমনা উপজেলার হোমনা ডিগ্রি কলেজ, সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ কলেজ, রাজশাহীর তানোরের আব্দুল করিম সরকার কলেজ ও দূর্গাপুরের দাওকান্দি ডিগ্রি কলেজ, নওগাঁর মান্দা উপজেলার মান্দা মমিন শাহান ডিগ্রি কলেজ, সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার হাজী কোরাপ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজ, বগুড়ার নন্দীগ্রাম উপজেলার নন্দীগ্রাম মহিলা ডিগ্রি কলেজ, শিবগঞ্জের শিবগঞ্জ এমএইচ মহাবিদ্যালয়, রংপুরের তারাগঞ্জ উপজেলার তারাগঞ্জ ওয়াকফ এষ্টেজ কলেজ, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ঘোড়াঘাট ডিগ্রি কলেজ ও চিরিরবন্দর উপজেলার চিরিরবন্দর ডিগ্রি কলেজ, খুলনার তেরখাদা উপজেলার নর্থ খুলনা কলেজ ও দিঘলিয়া উপজেলার এমএ মজিদ ডিগ্রি কলেজ, কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার ভেড়ামারা মহিলা কলেজ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত