টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাতকানিয়ায় ২১ মামলার আসামি বাশার ‘বন্দুকযুদ্ধে’ নিহত, ৮ পুলিশ আহত

শহীদুল ইসলাম বাবর

satkania

ছবি: বাবর

চট্টগ্রাম, ১৬ অক্টোবর ২০১৬ (সিটিজি টাইমস):: সাতকানিয়ায় উপজেলার এওচিয়া ইউনিয়নের ছনখোলা এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ ২১ মামলার আসামি আবুল বশর (৪০) নিহত ও পুলিশের ৮ সদস্য আহত হয়েছে।। আবুল বশর প্রকাশ ভদাইয়া সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মৃত দুদু মিয়ার ছেলে।

রোববার ভোরে উপজেলার কাঞ্চনা এলাকায় এ ঘটনা ঘটে।

সাতকানিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আবুল বশর প্রকাশ বশইরগ্যা দুর্ধর্ষ শিবির ক্যাডার। তার বিরুদ্ধে হত্যা, পুলিশের উপর হামলা, ডাকাতিসহ অন্তত ২১টি মামলা রয়েছে। শনিবার বিকেল ৫টার দিকে বাঁশখালী উপজেলার পুকুরিয়া থেকে গ্রেফতার করে সাতকানিয়া থানা পুলিশ।  থানায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদের সময় আবুল বশর জানায়, এওচিয়া ইউনিয়নের ছনখোলা গ্রামে তার কিছু অস্ত্র মজুদ আছে।

এই তথ্যের ভিত্তিতে ভোর সোয়া ছয়টায় তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে যায় সাতকানিয়া থানার একদল পুলিশ। এ সময় বশরের সহযোগীরা তাকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ করতে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে।

এক পর্যায়ে গুলিতে বশর নিহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি বন্দুক এবং একটি এলজি উদ্ধার করে। তার বিরুদ্ধে সাতকানিয়া থানায় ২১টি মামলা রয়েছে বলে জানান ওসি।

মতামত